অবশেষে হিন্দুত্বের পথে তৃণমূল? সুদীপের মন্তব্যে জল্পনা রাজনৈতিক মহলে

নজরবন্দি ব্যুরো: এবারের লোকসভা নির্বাচনে বড় রকমের ধাক্কা খেয়েছে তৃণমূল। ভোট ব্যাঙ্কে কেনও এমন ভাঙন এল তা নিয়ে তৃণমূলের মধ্যে বেশ চর্চা শুরু হয়েছে।
আর এবার তাই রাজ্যের শাসক দল তাদের নিজেদের পায়ের তলার মাটি শক্ত করতে বাঙালিয়ানা ও বাঙালি, এই দুই বিষয়কে মানুষের সামনে তুলে ধরার পরিকল্পনা করেছে।
মঙ্গলবার লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় সংসদের অন্দরে বসে এমন বার্তা দিয়েছেন। দলের অভ্যন্তরে এই সংক্রান্ত একটি প্রস্তাব গৃহীত হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্যে বাঙালি জনসংখ্যা ৬০ % এর বেশি।
বাংলা ভাষায় কথা বলেন এমন মানুষের সংখ্যা ৮৬ %।  বাঙালিয়ানার বিষয়টিকে তুলে ধরে হিন্দু ও মুসলিমের মধ্যে বিভেদ ঘোচানোর জন্যও তৃণমূল কাজ করবে বলে দাবি এক সূত্রের । বাঙালিয়ানার পাশাপাশি হিন্দু ভোট নিজেদের দখলে রাখতেও তৃণমূল যে পদক্ষেপ করবে, সেই বার্তাও সুদীপ-বাবুর কথা থেকে স্পষ্ট। তিনি বলেন, "রাজ্যের দুর্গাপুজোকে আন্তর্জাতিক উৎসব হিসাবে ঘোষণা করার জন্য কেন্দ্রের সরকার যাতে উপযুক্ত পদক্ষেপ নেয়, তার দাবি সংসদে তোলা হবে"।

সুদীপ-বাবুর দুর্গাপুজো নিয়ে এহেন দাবি তুলে ধরার কথা সামনে আনায় বিষয়টি বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ।


Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.