Header Ads

বেতন বৃদ্ধির দাবিতে বিকাশ ভবন অভিযান! বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি।

নজরবন্দি ব্যুরো: বেতন বৃদ্ধি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে সরকারী কর্মচারীদের ক্ষোভ নতুন কিছু ঘটনা নয়। আগেও বেতন বৃদ্ধির দাবিতে বহু বার রাস্তায় প্রতিবাদে নামতে দেখা গিয়েছে রাজ্য সরকারী কর্মচারীদের। তার পরেও কর্মচারীদের বেতন নিয়ে কোন ইতিবাচক পদক্ষেপ নেয় নি রাজ্য সরকার। সরকারি কর্মচারীরা যে তৃণমূল সরকারের পাশে নেই তা প্রমাণ করে দিয়েছে এবারের লোকসভা নির্বাচনে।
ব্যালট ভোটে ৪২ টা লোকসভা কেন্দ্রে ৪১ টায় হেরেছে তৃণমূল। যদিও এর পরেও জ্ঞান ফেরেনি রাজ্য সরকারের। আর আজ, বুধবার বেতন বৃদ্ধির দাবিতে ফের একবার কলকাতার রাস্তায় নামলেন এসএসকে, এমএসকে ও মাদ্রাসা শিক্ষকরা।

জানা গিয়েছে, বুধবার সল্টলেকে বিকাস ভবন অভিযানে দলে দলে যোগ দিলেন রাজ্যের এসএসকে, এমএসকে ও মাদ্রাসা শিক্ষকরা। বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে এই অভিযান তাঁরা শুরু করেন।

এক আন্দোলনকারীর কথায়, সম্মানজনক বেতন বৃদ্ধির দাবি যেমন রয়েছে, তেমনই রয়েছে আরও কিছু দাবি।
আর এই আন্দোলনকে সফল করতে এই অভিযানে এসএসকে, এমএসকে ও মাদ্রাসা শিক্ষক ও শিক্ষিকারা একত্রিত হয়েছেন। বুধবার সকাল থেকে দলে দলে তাঁরা বিকাশ ভবনের কাছে এসে জড় হতে থাকেন। রাজ্য সরকার তাদের বেতন না বৃদ্ধি করলে ভবিষ্যতে তারা আরও বড় আন্দোলনের পথে এগোবে বলে হুঁশিয়ারি দেন এই আন্দোলনের এক আয়োজক।

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.