এবিভিপি-টিএমসিপি সংঘর্ষ, আহত ৫

নজরবন্দি ব্যুরো: লোকসভা নির্বাচনের পর থেকে রাজ্যে শাসক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ এখন প্রতিদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। গতকাল তৃণমূল ছাত্র পরিষদ ও এবিভিপির সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল গোটা এলাকায়। এই ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার পণ্ডিত রঘুনাথ মুর্মু কলেজ। কলেজ কাদের হাতে থাকবে এই নিয়ে বিতর্ক শুরু। পরে হাতাহাতিতে জড়িয়ে পড়ে দু-দলের সমর্থকরা।
এই ঘটনায় মোট ৫ জন আহত হয়েছেন। শেষে পুলিশের হস্তক্ষেপ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। যদিও পরে আহতদের স্থানীয় হসপিটালে ভর্তি করা হয়।
লোকসভা নির্বাচনে এই রাজ্যে বড় রকমের সাফল্য পেয়েছে বিজেপি। এর পর থেকে রাজ্যের কলেজ গুলিতে ছাত্র সংসদ নিজেদের দখলে আনার চেষ্টা চালাচ্ছে এবিভিপি। বাঁকুড়াতে মোট কলেজের সংখ্যা ২২ টি। যদিও এখন প্রায় ওই সবকটি কলেজে ইউনিট খুলে ফেলেছে এবিভিপি।
যদিও রাজ্যের প্রায় সব কলেজের ছাত্র সংসদের মেয়াদ ফুরিয়ে এসেছে। আর তাই নিজেদের ইউনিট খুলে দলের অস্তিত্ব জানান দেওয়া এখন প্রধান কাজ হয়ে দাঁড়িয়েছে এবিভিপির। এমনটাই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

গতকাল ওই কলেজে এবিভিপি তাদের ইউনিট খোলার চেষ্টা করে। অভিযোগ তাদের বাধা দেয় তৃণমূলের সমর্থকরা। তখন দু-দলের সমর্থকরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। লাঠি ও রড নিয়ে একে অপরের উপর উপর আক্রমণ করে বলে অভিযোগ ওঠে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.