PRT চাই, শিক্ষক আন্দোলনের জোড়া ফলায় বিদ্ধ সরকার, অনশনের প্রস্তুতি Y চ্যানেলে! #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ কথা দিয়েও তা রাখেননি শিক্ষামন্ত্রী! এই অভিযোগ কে সামনে রেখে এবং যোগ্যতা অনুযায়ী বেতনের দাবিতে আবারও প্রাথমিক শিক্ষক সংগঠন UUPTWA পা বাড়িয়েছে আন্দোলনের পথে। বিকাশ ভবন অভিযান করেই খান্ত হননি তাঁরা। চলছে আমরন অনশন। তাদের দাবি PRT Scale অর্থাৎ যোগ্যতা অনুযায়ী বেতন। রাজ্যের প্রাথমিক শিক্ষকদের এই দাবির পেছনে যথেষ্ট যুক্তি আছে।
কনফেডারেশন (আই এন টি ইউ সি) এর নেতা মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন, "বর্তমানে NCTE দ্বারা নির্ধারিত যোগ্যতা না থাকলে প্রাথমিক শিক্ষকরা শিক্ষকতাই করতে পারতেন না। আগে ছিল মাধ্যমিক পাশ। বর্তমানে HS ৫০% বা Graduate সঙ্গে ডিএলএড ট্রেনিং।প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল রেস্তরাঁ! ধ্বংসস্তূপে আটকে ৩০ ভারতীয় সেনা, মৃত দুই।এহেন যোগ্যতা নিয়ে তারা শিক্ষকতা করবেন, আর বেতনের বেলায় সেই পুরনো মাধ্যমিক মান অনুযায়ী PB-২ তে তাঁরা বেতন পাবে তা আবার হয় নাকি? তাই তাদের বেতন PB-২ থেকে PB-৪ উন্নীত করতেই হবে। আমাদের সংগঠন মনে করে তাদের এই দাবী অবাস্তব নয়। তাই আমরা উস্তি UUPTWA সংগঠনটির আন্দোলনে সর্বদা পাশে আছি। কারণ তাদের এই আন্দোলনের যথেষ্ট যৌক্তিকতা আছে। আমি ব্যক্তিগত ভাবেও উস্তির আন্দোলনের সফলতা কামনা করছি।"
এদিকে অনশন মঞ্চে অনশন করতে গিয়ে ক্রমাগত অসুস্থ হয়ে পড়ছেন শিক্ষক-শিক্ষিকারা। কিন্তু অনশন থেকে পিছু হটেননি তাঁরা। সরকারের তরফে আপাতত কোন ব্যাবস্থাই অনশন মঞ্চের আশেপাশে রাখা হয়নি। আজ অনশন মঞ্চে এসে রাজ্য সরকার কে একহাত নেন বিজেপি নেতা তথা অধ্যাপক অনুপম হাজরা। পাশাপাশি এদিন উপস্থিত হয়েছিলেন সিপিআইএম বিধায়ক ডঃ সুজন চক্রবর্তী, তিনিও প্রাথমিক শিক্ষকদের দাবির স্বপক্ষে সওয়াল করেন।
অন্যদিকে অন্য একটি সংগঠন এবার একই দাবিতে অনশনের ডাক দিল! পঃবঃ প্রাইমারী ট্রেন্ড টিচার্স অ্যাসোসিয়েশন রাজ্য সভাপতি পিন্টু পাড়ুই এক বার্তায় জানিয়েছেন "১৫ই জুলাই সকাল ১১টায় সেন্ট্রাল এভিনিউ ফিরিঙ্গি কালিবাড়ির সামনে জমায়েত  মিছিল করে ধর্মতলা  Y   চ্যানেলে অনশন- অবস্থানে যাবো। সেনাবাহিনীর অনুমতি দিয়েছেন কিন্তু ২১ শে জুলাই এর জন্য পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করছে।প্রয়োজনে ওখানেই প্রতিরোধের ব্যবস্থা করা হবে।"
  

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.