বড় ফুলের ভোটে জিতলেন জোড়া ফুলের দোলা!

নজরবন্দি ব্যুরো: তৃণমূল ও বিজেপির মধ্যে গোপন বোঝাপড়া আছে। এমন অভিযোগ অনেকদিনের। এবার সেই অভিযোগ ফের একবার প্রমাণ হয়ে গেল। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একটা বড় অংশ।

রাজ্যসভায় ইএসআই বোর্ডের সদস্য নির্বাচন ছিল। আর ওই নির্বাচনে তৃণমূল প্রার্থীকে ভোট দিয়ে জেতালেন বিজেপি নেতৃত্ব। বিজেপির ভোটে জিতে প্রথমবার এই কমিটির সদস্য নির্বাচিত হলেন তৃণমূলের দোলা সেন। গতকাল রাজ্যসভায় ছিল ইএসআই কমিটির সদস্য নির্বাচন।
এই আসনটি বরাদ্দ বিরোধীদের জন্য। আগে ওই আসনে ছিলেন তৃণমূল সাংসদ দেবব্রত বন্দ্যোপাধ্যায়। তাঁর মেয়াদ শেষ হবার পর সেটিতে নির্বাচন ছিল। যদিও এতদিন তাদের দখলে থাকায় আসনটির দাবিদার ছিল তৃণমূল। কিন্তু সংসদে বোঝাপড়া বাড়াতে আসনটি সিপিআই(এম)কে ছেড়ে দিতে চেয়েছিল তারা। কিন্তু তাতেও ওই আসনে জয় নিশ্চিত ছিল না। সেজন্য দরকার ছিল কংগ্রেসের ভোট। কংগ্রেস আবার সিপিআই(এম)কে সমর্থন দিতে নারাজ। ফলে শেষ মুহূর্তে লড়াইয়ের ময়দানে নামে তৃণমূল।

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের প্রার্থী হন দোলা সেন। কংগ্রেস দাঁড় করায় প্রদীপ ভট্টাচার্যকে। সিপিআই(এম) প্রার্থী করে এলম আরম করিমকে। বুধবার ভোটাভুটির শেষে দেখা যায়, ৯০ ভোট পেয়ে জিতেছেন দোলা সেন।
প্রদীপ ভট্টাচার্য পেয়েছেন ৪৬টি ভোট। সিপিআই(এম) প্রার্থী পেয়েছেন মাত্র ৮টি ভোট। হিসাব অনুসারে বিজেপির অন্তত ২০টি ভোট গিয়েছে তৃণমূলে। বৃহস্পতিবার এই নিয়ে মুখ খোলেন মুকুল রায়। সব্যসাচী দত্তর বাড়ির সামনে দাঁড়িয়ে তিনি দাবি করেন, "দোলা সেনকে জেতানোর জন্য বিজেপিকে আবেদন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল-নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।" যদিও এই প্রসঙ্গে এখনও মুখ্যমন্ত্রীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায় নি। 
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.