সংবিধান সবাইকে সমান অধিকার দিয়েছে, দেশভক্তির পরীক্ষা দিতে বাধ্য নই: ফিরহাদ হাকিম

নজরবন্দি ব্যুরো: গতকাল কলকাতার এক সভা থেকে বিজেপি–র বিভাজনের রাজনীতির বিরুদ্ধে সোচ্চার হলেন কলকাতার মেয়র-মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, দেশের সংবিধান সবাইকে সমান অধিকার দিয়েছে।
কাউকে দেশভক্তির পরীক্ষা দিতে বাধ্য নই। মজলিস–এ উলেমায়ে ইসলাম নামে এক সংগঠন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ও গোটা দেশ জুড়ে গণপিটুনির বিরুদ্ধে এক সভার ডাক দিয়েছিল। ওই সভাতে ফিরহাদ হাকিম ছাড়াও উপস্থিত ছিলেন সাংসদ আহমদ হাসান ইমরান।
গোটা দেশে গণপিটুনির ঘটনা ঘটেছে। ছাড় দেওয়া হচ্ছে না দলিত ও সংখ্যালঘুদের। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে সমাজের বিশিষ্ট নাগরিকদের একাংশ নরেন্দ্র মোদীকে  চিঠিও দিয়েছেন। ওই সভায় ফিরহাদ হাকিম অভিযোগের সুরে করেন, হিন্দু–মুসলিমদের মধ্যে হিংসার পরিবেশ তৈরির পরিকল্পনা চলছে। বলেন, " বছরের পর বছর ধরে আমরা হিন্দু–মুসলিম সবাই এই দেশে পাশাপাশি রয়েছি। আমাদের বাবা, ঠাকুরদা এখানেই বড় হয়েছেন।
তেমনই আমরা জানি হিন্দুরা বহুদিন ধরে এখানে রয়েছেন।" তাঁর প্রশ্ন, আমাদের কাছে কেন বারবার পরীক্ষা চাওয়া হবে! সবাই মিলে আমরা একসঙ্গে আছি ও ভবিষ্যতে থাকব। আমাদের দেশের সংবিধান সব নাগরিককে সমান অধিকার  দিয়েছে।
যদিও এর আগে একাধিক জনসভাতে মেয়র-মন্ত্রী ফিরহাদ হাকিম রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে জনগণের কাছে বার বার আবেদন জানিয়ে ছিলেন। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.