'ওম গদ্দারায় নমঃ' প্রথম রাউণ্ডে এগিয়ে মুকুল, শেষ রাউণ্ডে বাজিমাত করবেন মমতা? #Editorial

অর্ক সানাঃ মুকুল রায় এবং সব্যসাচী দত্তকে রবিবার রাতে এক ফ্রেমে দেখা যাওয়ার পর থেকেই সব্যসাচীর বিরুদ্ধে রীতিমত যুদ্ধংদেহি মনোভাব নিয়েছে তৃণমূল নেতৃত্ব। গত কয়েকমাস ধরেই সব্যসাচী আকারে ইঙ্গিতে বুঝিয়ে দিচ্ছিলেন তৃণমূলের শৃঙ্খলার মধ্যে তিনি আর নেই! কিন্তু সরাসরি তৃণমূল বিরোধিতার পথেও হাঁটেননি তিনি। বরং তৃণমূল শীর্ষ নেতাদের প্যাঁচে ফেলে সুচারু রাজনৈতিক কৌশল অবলম্বন করেছেন তিনি।
ইঙ্গিত স্পষ্ট যে তিনি দল থেকে বেরবেন না, বরং দল তাঁকে বের করে দিলে সোনায় সোহাগা-র মত ব্যাপারটা হয়। একেবারে মুকুল পুত্র শুভ্রাংশুর ধাঁচে! আর সব্যসাচীর এই রাজনীতির কোচ যে মুকুল রায় তা আকার ইঙ্গিতে দিনের আলোর মতোই স্পষ্ট। খেলা তো আর সব্যসাচী বনাম ববি হাকিমের হচ্ছেনা বরং হচ্ছে মুকুল বনাম মমতার। আর সব্যসাচী রাউন্ডে যে মুকুল জিততে চলেছেন তা বলাই বাহুল্য।
আজ ফিরহাদ হাকিম সব্যসাচীকে দল থেকে তাড়ানোর পরোক্ষ ইঙ্গিত দিয়েই দিয়েছেন অর্থাৎ বিধাননগর পুরসভার ভোটাভুটি আসন্ন। মানে ঠিক যেমনটি চাইছিলেন মুকুল রায় ঠিক সেই ফাঁদেই পা দিয়েছে তৃণমূল। আসলে কিছু করারও ছিল না। বিধাননগর পুরসভায় ভোটাভুটি হওয়া মানেই সব্যসাচীর বিরুদ্ধে তৃণমূলের অনাস্থা তার মানেই সব্যসাচীর সামনে উন্মুক্ত বিজেপি-র দরজা। কিন্তু... এখানে একটা কিন্তু আছে।
মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম রাউন্ডে হেরে গেলেও শেষ অর্থাৎ ফাইনাল রাউন্ডেও যে হেরে যাবেন তার কি মানে আছে? যদি মেয়র সব্যসাচী(পিছনে মুকুল রায়) নিজের দিকে সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলারদের আনতে সক্ষম না হন! কারন আজ ফিরহাদ হাকিমের সাথে বৈঠকে ৩৯ জন তৃণমূল কাউন্সিলরের মধ্যে ৩৬ জনই উপস্থিত ছিলেন! অর্থাৎ ৩৬ জন কাউন্সিলার দলের প্রতি আনুগত্য দেখিয়েছে। অন্যদিকে সব্যসাচী দত্তর দাবি কাউন্সিলার রা যে তাঁর পক্ষেই আছে তা ভোটাভুটি হলেই প্রমাণ করে দেবেন তিনি। অর্থাৎ আজ তৃণমূলের বৈঠকে উপস্থিত ৩৬ জন কাউন্সিলারের মধ্যে বেশিরভাগই গদ্দার তা প্রমাণ করে দেবেন তিনি।
সময় বলবে জয়ী হচ্ছে কোন পক্ষ তবে একটা কথা নিশ্চিত প্রতি মুহুর্তে পরাজিত হচ্ছে সেই জনতা যারা ভোট দিয়ে নিজের নিজের এলাকার প্রতিনিধি নির্বাচিত করেছেন। আসলে বর্তমান রাজনীতিতে চারদিকেই 'গদ্দার' 'মিরজাফর' রা ঘুরে বেড়াচ্ছে। এবলে আমায় দেখ ও বলে আমায় দেখ!

প্রচ্ছদের ছবিঃ গুগুল
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.