খুনের হুমকির পর এবার অপর্না, সৌমিত্র, অঞ্জন সহ ৪৯ জনের বিরুদ্ধে দেশদ্রোহীতার মামলা!! #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ অসহিষ্ণুতা বাড়ছে গোটা দেশ জুড়ে। দমবন্ধ করা সেই গুমোট পরিবেশে সাধারণ মানুষের জীবন হয়ে উঠছে দুর্বিসহ। এর হাত থেকে মুক্তি পেতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন মোট ৪৯জন তারকা। অসহিষ্ণুতা হল মধ্যযুগীয় বর্বরতা! চিঠিতে এমনই উল্লেখ করেছিলেন বিশিষ্টজনরা। রাজ্য সহ গোটা দেশের বিভিন্ন প্রান্তে জয় শ্রীরাম বলতে বাধ্য করা হচ্ছে।
আর তা না বললে তাদের মারধর করা হচ্ছে। দেশের বিভিন্ন রাজ্যে এমন ঘটনার সাক্ষী থাকছেন সাধারণ মানুষ। এর পাশাপাশি দেশের দলিত ও সংখ্যালঘুদের উপর হামলা ক্রমশ বাড়ছে। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন বিশিষ্টজনরা। চিঠিতে সই করেছিলেন লেখক, সমাজকর্মী, চিকিৎসক, সাধারণ নাগরিক সহ মোটা ৪৯ জন। অপর্ণা সেন, কৌশিক সেন, মণি রত্নম, সৌমিত্র চট্টোপাধ্যায়, অনুরাগ কাশ্যপ, অঞ্জন দত্ত, কেতন মেহতা, অনুপম রায়, রূপম ইসলাম, ঋদ্বি সেন, ঐতিহাসিক রামচন্দ্র গুহ সহ বহু বিশিষ্ট মানুষ সই করেন এই চিঠিতে। এবার তাঁদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের করা হল বিহারের এক আদালতে।
ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী দেশদ্রোহীতা, অসহিষ্ণুতা, দেশের অখণ্ডতায় আঘাত ও ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ তুলে এই মামলা করেছেন আইনজীবী সুধীর কুমার ঝা। তাঁর মতে ওই ৪৯ জন উদ্দেশপ্রণোদিতভাবে ভারতের নাম কালিমালিপ্ত করার চেষ্টা করছেন ও মোদির আমলে ভারতের যে বিকাশ হয়েছে তাতে ব্যাঘাত হেনেছেন তাঁরা।আগামী ৩ আগষ্ট এই মামলার শুনানি হতে পারে। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.