এবার কর্মরত শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধের নির্দেশিকা জারি!

নজরবন্দি ব্যুরো: এবার থেকে স্কুলের কর্মরত শিক্ষকরা টিউশন পড়াতে পারবে না, এই নিয়ে কড়া পদক্ষেপ নিল উত্তর ২৪ পরগণা জেলা শিক্ষা দফতর। কোনও স্কুল শিক্ষক আর প্রাইভেট টিউশন করতে পারবে না।
এই নিয়মকে কার্যকর করতে একটি নির্দেশিকা জারি করে জেলা বিদ্যালয় পরিদর্শক শুভজিৎ চট্টোপাধ্যায়। জেলার সমস্ত স্কুলে এই নির্দেশিকা পাঠান হয়। কিন্তু, নির্দেশিকা কার্যকর করে নজরদারি চালাবে কারা? এর পাশাপাশি রাজ্যের শাসকদল তাদের দলের সমর্থক শিক্ষকদের এই টিউশন পড়াবার মদত দিচ্ছেন। এবিষয়গুলি নিয়ে প্রশ্ন তুলে গতকাল গৃহশিক্ষক কল্যাণ সমিতির সদস্যরা জেলাশাসকের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান।

রাজ্যের কর্মরত স্কুল শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধ করার দাবিতে আন্দোলন চালিয়ে আসছেন উত্তর ২৪ পরগনার গৃহশিক্ষকরা। প্রায় গোটা রাজ্য জুড়ে চলছে এই আন্দোলন। সম্প্রতি উত্তর ২৪ পরগনার গৃহশিক্ষকরা জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে এই সংক্রান্ত একটি স্মারকলিপিও জমা দিয়েছিলেন।
এরপরেই এই নির্দেশিকা জারি করেন শুভজিৎ চট্টোপাধ্যায়। নির্দেশিকায় উল্লেখ আছে, কোনও শিক্ষক প্রাইভেট টিউশন করছেন প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু, এই নির্দেশিকার নজরদারি চালাবার বিষয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। এর প্রতিবাদ জানিয়ে গৃহশিক্ষকরা একটি মিছিল করেন। মিছিল শেষে জেলাশাসকের দফতরে এসে  স্মারকলিপি জমা দেন। অবশেষে জেলাশাসক সাতদিনের মধ্যে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। 
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.