বদলি প্রত্যাহার ও ন্যায্য বেতনের দাবিতে ১২ জুলাই অবস্থান বিক্ষোভ শিক্ষকদের!

নজরবন্দি ব্যুরো: উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এই সংগঠনের হার না মানা আন্দোলনের চাপে অবশেষে প্রাথমিক শিক্ষকদের ন্যায্য বেতনের দাবিকে নীতিগত সমর্থন জানিয়েছে সরকার। যদিও মাননীয় শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব এই আন্দোলনকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত , অবাস্তব আন্দোলন বলে একসময় চিহ্নিত করেছিলেন।
পরে এই আন্দোলনের তীব্রতার কাছে হার মানতে হয় সরকারকে। এই সংগঠনের এক কর্তার অভিযোগ, আন্দোলনের অংশীদার হিসাবে ১৪ জন শিক্ষক সহকর্মীকে অন্যায় ভাবে বদলি করা হয়। যদিও পরে শিক্ষামন্ত্রী কথা দিয়েছিলেন ওই শিক্ষকদের ফের পুরানো স্কুলে ফিরিয়ে আনা হবে। কিন্তু তার কোনও লক্ষণ এখনও পর্যন্ত চোখে পড়েনি।
 আজকের সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সেই ১৪ জন শিক্ষককে নিজের পুরানো স্কুলে ফিরিয়ে দেবার প্রতিশ্রুতির কথা স্মরণ করিয়ে দেন ওই সংগঠনের সদস্যরা। মানুষকে বিভ্রান্ত করার জন্য বলা হচ্ছে এই সংগঠন নাকি মাদ্রাসার সমতুল বেতন দাবি করেছে!
এটা পুরোটাই মিথ্যা গুজব বলে দাবি করেন ওই সংগঠনের প্রতিনিধিরা। বরঞ্চ এই সংগঠন সবসময় কেন্দ্রীয় মানের বেতনের দাবি জানিয়ে এসেছে।
এই সংগঠনের এক সদস্য জানিয়েছেন, " ১৪ জন শিক্ষকের বদলি প্রত্যাহার ও ন্যায্য বেতন নির্ধারণের ক্ষেত্রে স্বৈরাচারী প্রবণতা রোধ এবং এই সংগঠনের সাথে আলোচনার মাধ্যমে যুক্তিনির্ভর পথে বেতন সংশোধন - এই দাবিগুলি সামনে রেখে আগামী ১২ জুলাই আমরা বিকাশ ভবনের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করতে চলেছি। ওই প্রতিবাদ সভাতে অংশ নেবেন রাজ্যের কয়েক হাজার শিক্ষক-শিক্ষিকা। এই আন্দোলনের স্থায়িত্ব ও তীব্রতা নির্ভর করবে রাজ্য সরকারের পদক্ষেপের উপর।"

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.