Header Ads

অপসারিত সৌমিক হোসেন, ডমকলের নতুন চেয়ারম্যান জাফিকুল ইসলাম।

নজরবন্দি ব্যুরোঃ মুর্শিদাবাদের ডোমকল পুরসভায় তৃণমূল পরিচালিত পুর বোর্ডের বিরুদ্ধে অনাস্থা এনেছিলেন তৃণমূলেরই কাউন্সিলররা।সংখ্যাগরিষ্ঠ পুর প্রতিনিধিরা অনাস্থা ব্যাক্ত করেছিলেন পুরপ্রধান সৌমিক হোসেনের বিরুদ্ধে। তাঁদের অভিযোগ দূর্নীতিতে ডুবে গেছেন পুরপ্রধান, স্বৈরাচারীর মতো পুরবোর্ড চালাচ্ছেন তিনি।
তিনি পুরপ্রধান হিসেবে নাগরিকদের পরিষেবা দিতে সম্পূর্ণ রূপে ব্যর্থ।বিক্ষুব্ধ কাউন্সিলরদের দাবি, বিষয়টি জেলা সভাপতি ও দলীয় নেতৃত্বকে জানানো হয়েছিল৷ কিন্তু, কাজের কাজ হয়নি৷ এর পরেই আনা হয় অনাস্থা।
অনাস্থা আনার পর গতকাল নতুন বোর্ড গঠন করা হয় ডোমকল পুরসভায়। সৌমিক হোসেন কে সরিয়ে তৃণমূল পুরপ্রধান করেছে ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর জাফিকুল ইসলাম কে। সোমবার ডোমকল পুরসভার ২১ জন কাউন্সিলারের মধ্যে ১৫ জন উপস্থিত হয়েছিলেন। জাফিকুলের নাম পুরপ্রধান হিসেবে প্রস্তাবিত হতে সবাই সমর্থন করেন। যদিও ভাইস চেয়ারম্যান হিসেবে বহাল রয়েছেন প্রদীপ চাকি। যিনি আগেই ওই পদেই ছিলেন।
উল্লেখ্য, ২০১৬ সালে পঞ্চায়েত থেকে পুরসভায় উন্নীত করা হয় ডোমকল কে।প্রথম পুরপ্রধান হন কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেওয়া মান্নান হোসেনের ছেলে সৌমিক হোসেন। প্রসঙ্গত, ২০১৭ সালে প্রথম ভোটগ্রহণ হয় ডোমকল পুরসভায়। ২১টার মধ্যে ১৯টা ওয়ার্ডে জিতে সেখানে বোর্ড গঠন করে তৃণমূল। কংগ্রেস ও সিপিআইএম পায় একটি করে আসন। যদিও তারাও পরে তৃণমূলে যোগ দেন। 
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.