Header Ads

সুষমা স্বরাজের প্রয়াণে শোকস্তব্ধ বলিউড থেকে টলিউড।

নজরবন্দি ব্যুরোঃ প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের প্রয়াণে শোকস্তব্ধ বলিউড থেকে টলিউড। তাঁর এই আকস্মিক চলে যাওয়া মেনে নিতে পারছেন না দুই ইন্ডারস্টির বিখ্যাত মানুষ রা। তাই তাঁরা শোকস্তব্ধ ভাষায় তাঁদের শোক গ্যাপন করেছেন এই সদামিষ্টভাষী রাজনৈতিক ব্যক্তির প্রতি। সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেস্কার বলেছেন সুষমা স্বরাজজীর এভাবে হঠাত চলে যাওয়া তাঁকে মর্মাহত করেছে। একজন সত্ আদর্শবাদী নেত্রী ছিলেন। কবিতা, সঙ্গীতের প্রতি তাঁর ভালবাসা মহান মানুষ করে তুলেছিল। সারা জীবন মনে রাখবে মানুষ তাঁকে। আশা আশা ভোঁসলে লিখেছেন- ‘প্রতিদিন মিস করব আপনাকে, সুষমাজী…’। পরিণীতি চোপড়া টুইটে লিখেছেন ‘ট্যুইট আমিও অম্বালা ক্যান্টনমেন্টের মেয়ে সুষমাজীও সেখানকার বাসিন্দা ছিলেন। গর্ব বোধ করতাম তাঁর এলাকার মেয়ে হিসেবে। ছোট শহরের মানুষ কত বড় মনের হন, তার প্রমাণ ছিলেন সুষমাজী। যেখানেই থাকুন, শান্তিতে থাকুন’।
 পরিচালক অনুরাগ কাশ্যপ লিখেছেন ‘সুষমা স্বরাজজী, আপনি অভূতপূর্ব সাংসদ ছিলেন। সারা জীবন মানুষের জন্য কাজ করেছেন। আপনার শূণ্যতা অপূরণীয়’। শোক প্রাকাশ করেছেন অভিনেতা অনিল কাপুরও তিনি বলেছেন ‘বড় কষ্টের দিন। এমন একজন মানুষ এমন একজন নেত্রীকে দেশ হারাল যার বিকল্প হয় না। সারাজীবন আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন আয়রন লেডি সুষমাজী’। এছাড়াও সঞ্জয় দত্ত,কারণ জোহর,রীতেশ দেশমুখ, অর্জুন কাপুর, বিবেক ওবেরয় সকলেই তাঁর মৃত্যুতে শোকাহত।
শুধু বলিউড নয় বাংলা ছবির অভিনেতারাও সুষমা স্বরাজের মৃত্যুতে শোকাহত। শোক বার্তাই অভিনেতা,সাংসদ দেব লিখেছেন ‘রাজনৈতিক মতানৈক্যের বাইরে গিয়ে চিরকালই স্মরণে থাকবেন সুষমা স্বরাজ’। ঋতুপর্ণা বলেছেন ‘খুবই স্তম্ভিত..আমার আন্তরিক প্রার্থনা রয়েছে তাঁর সঙ্গে’। সদ্য বিজেপি তে যোগদান করা অভিনেত্রী পার্ণো মিত্র টুইটে শোক প্রকাশ করে লেখেন ‘দেশ একজন অনুপ্রেরণাদায়ক নেত্রীকে হারাল’ । সাংসদ অভিনেত্রী লকেট শোকজ্ঞাপন করে বলেন ‘আজ দেশের এতবড় প্রাপ্তির দিনে নক্ষত্র পতন’।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.