শিক্ষকদের শান্তিপূর্ণ মিছিলের ওপর পুলিশের লাঠি চার্জ।

নজরবন্দি ব্যুরোঃ আবার শিক্ষকদের উপর পুলিশের লাঠি চার্জ করারা অভিযোগ। এবার ঘটনা উত্তর বঙ্গের শিলিগুড়িতে।বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে বৃত্তিমূলক শিক্ষকদের উত্তরকন্যা অভিযানে শান্তিপূর্ণ মিছিলের উপর লাঠি চালালও পুলিশ। আগার নির্ধারিত সূচি অনুযায়ী অনুযায়ী মঙ্গলবার শিলিগুড়ির নৌকাঘাট মোড় থেকে শিক্ষকরা মিছিল শুরু করেন উত্তরকন্যার উদ্দেশ্যে। মিছিল একটু এগোতেই আটকে দেয় পুলিশ। শিক্ষকদের সাথে শুরু হয় পুলিশের বসচা। এরপরে দস্তাদস্তি তার পরেই পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ।
 দীর্ঘদিন বেতন বৃদ্ধি না হওয়ার জন্য জীবনযাপন করা কষ্টসাধ্য ব্যাপার হয়ে পরেছে। কারি শিক্ষকদের দাবি ২০১১ সালে সরকার পরিবর্তন হওয়ার পরে ভোকেশনালে সব রকম শিক্ষক নিয়োগ বন্ধ করে দেওয়া হয়৷ শিক্ষক ছাড়াই বিভিন্ন স্কুল গুলিতে তাঁদের দিয়েই অনন্যা ক্লাস নেওয়া হচ্ছে কিন্তু তাঁদের বেতন কাঠামোর কোন পরিবর্তন হচ্ছে না।
 দীর্ঘদিন বেতন বৃদ্ধি না হওয়ার জন্য জীবনযাপন করা কষ্টসাধ্য ব্যাপার হয়ে পরেছে তাঁদের। এই সব দাবি নিয়েই এই বিক্ষোভ মিছিল। আর এই মিছিল ছিল সম্পূর্ণ শান্তি প্রিয়। কিন্তু পুলিশের লাঠির ঘায়ে কয়েকজন শিক্ষক আহত হন। সরকার যদি দাবি না মেনে নেন তাহলে আগামী ২০ তারিখ সংগঠনের পক্ষথেকে কলকাতার কালীঘাটে আমরন অনশণে বসবেন বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.