এক মাসেই ভুঁড়ি কমবে ম্যাজিকের মত। জানেন কি ভাবে?

নজরবন্দি ব্যুরোঃ বাঙালি বরাবরের জন্যেই খাদ্যরসিক। আর ভুঁড়ি? খাওয়ার সময় আর সেদিকে খেয়াল থাকে কার! কিন্তু ভুঁড়ি হয়ে গেলেই চিন্তার শেষ নেই। এই মেদের পাহাড় নিয়ে কি করি এই সমস্যায় ভোগেন অনেকেই। তাই নজরবন্দি নিয়ে এল হোম টিপস। কিভাবে নিয়ন্ত্রন করবেন নিজের ভুঁড়িকে? খুব সহজ ব্যাপার। না কোন চিকিৎসার দরকার নেই। নিজেই বাড়িতে বানিয়ে নিন এক প্রকারের বিশেষ পানীয়। আর তা পান করলেই ম্যাজিক! কমে যাবে আপনার ভুড়ি। কি করবেন?
একটি বাতাবি লেবু যোগাড় করুন ,মোটামুটি প্রমাণ সাইজের। সঙ্গে রাখুন একটি শশা, এক চা চামচ আদাবাটা আর কিছু পার্সলে পাতা, ২ গ্লাস জল। ব্যাস উপকরন রেডি। এরপর সব কিছুকে একসাথে ভাল করে মিসিয়ে নিন। ব্লেন্ড হয়ে গেলে কেবল মাত্র রসটুকু আলাদা করে নিন। এবার আপনার মেদ অথবা ভুরি মুক্তির উদাহরন রেডি। এই বাড়িতে তৈরি বিশেষ প্রকারের পানীয় রাতে শোয়ার আগে ১ গ্লাস করে পান করুন। এক মাসের মধ্যে আপনার ভুড়ি কমে যাবে।
 কিন্তু একটা সমস্যা আছে পার্সলে পাতা পাবেন কোথায়? কারন আমাদের দেশে শীতকাল ছাড়া এই পাতা চাষ হয়না। সেক্ষেত্রে আপনি ধনেপাতা ব্যাবহার করতে পারেন। আর স্টোর গুলিতে খোঁজ নিয়ে দেখতে পারেন পার্সলে পাতা অনেক স্টোরে শুকনো করে বিক্রি করা হয়। ## ধনেপাতা আর পার্সলে পাতা দেখতে একই রকম।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.