প্রথম শ্রেণি থেকে বাধ্যতামূলক কম্পিউটার! বাস্তব? না শাসকের ভোট প্রচারের হাতিয়ার!

নজরবন্দি ব্যুরোঃ  মিড ডে মিল মেনু বিতর্ক থেকে পুলিশের টাকা নেওয়া, একাধিক বিষয়ে ক্রমাগত কথার পর কথা বদলাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে অভিযোগ উঠছে বিভিন্ন মহলে।প্রথম শ্রেণি থেকে কম্পিউটার বাধ্যমূলক করা হচ্ছে বলে খবর, কিন্তু আগামী শিক্ষা বর্ষ প্রথম থেকে কম্পিউটার শিক্ষা আদেও বাধ্যমূলক হবে কি না, এই নিয়ে জল্পনা আর নানা বিতর্ক ঘুরে বেড়াচ্ছে কম্পিউটার শিক্ষক, প্রাথমিক শিক্ষক, পার্শ্ব শিক্ষক, ssk msk শিক্ষক এবং চাকরিপ্রাথী মহলে।
সমস্ত স্কুল, অভিভাবক, কর্মরত কম্পিউটার শিক্ষক এবং চাকরিপ্রাথীরা আশাবাদী এই কম্পিউটার শিক্ষা বাধ্যমূলক হওয়া নিয়ে। তারা আশা করছেন এই শিক্ষক দিবসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কম্পিউটার শিক্ষার ব্যাপারে কিছু সুখবর দেবেন। কিন্তু তার সাথে সাথে এই প্রশ্নও উঠছে যে আদেও এটা রাজ্য শিক্ষা দফতরের কার্যকরী প্রচেষ্টা নাকি শুধু তৃণমূল কংগ্রেসের ভোটের প্রচার?
 গত ২৮ এ জুন মালদায় একটি বিশেষ প্রশাসনিক সভায় কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক করা নিয়ে একটি গুরুত্বপূর্ণ সভা আয়োজিত হয়েছিল বিনয় সরকার অতিথি আবাসন কনফারেন্স হলে। উপস্থিত ছিলেন জেলা বিদ্যালয় পরিদর্শক, কলকাতা সিলেবাস কমিটির ঋত্বিক মল্লিক আর রাতুল গুহ, জেলা প্রথমিক শিক্ষা সংসদের আশিস কুন্ডু এবং জেলা অবর বিদ্যালয় পরিদর্শক তাপস কুমার। তারপরের দিন একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত হয় কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক হওয়ার খবর বলে জানিয়েছেন কম্পিউটার শিক্ষকরা।
যদিও আজ পর্যন্ত কোনো শিলমোহর দেওয়া গভর্মেন্ট অর্ডার তৈরি হয়নি কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক হওয়ার প্রসঙ্গে!  তবে রাজ্যের শাসক দল তৃণমূল এখন থেকেই এটা নিয়ে ভোট প্রচার শুরু করে দিয়েছে বলে অভিযোগ!  তার প্রমান যাচ্ছে, তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ওয়েবসাইটে এবং তৃণমূল কংগ্রেস অফিসিয়াল পেজে। প্রশ্ন উঠছে প্রথম শ্রেণি থেকে কম্পিউটার বাধ্যমূলক এই খবর সত্যি নাকি শুধুি শাসক দলের ভোটেপ্রচারের হাতিয়ার?
তৃণমূলের ওয়েবসাইটের এই লিঙ্কে জ্বলজ্বল করছে সেই তথ্য।  
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.