উপত্যকায় যুদ্ধের আবহ! বিপুল সেনা মোতায়েন পাকিস্তানের, তৈরি ভারত।

নজরবন্দি ব্যুরোঃ গতকাল সমগ্র বিশ্ব কে চমক দিয়ে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ এবং ৩৫ এ ধারা রদ করেছে কেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই ধারাটি রোদ করার কথা ঘোষণা করেন গতকাল, যে প্রস্তাবে আগেই সই করেছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। শুধু তাই নয় স্বরাষ্ট্র মন্ত্রী জম্মু-কাশ্মীর রাজ্য কে ভেঙ্গে দুটি কেন্দ্র শাসিত অঞ্চলে পরিনত করার ঘোষণাও করেছেন গতকাল। রাজ্যসভায় বিরোধীরা এই বিলের চরম বিরোধিতা করলেও শেষ পর্যন্ত পাশ হয়ে যায় বিলটি।
এর পরেই কাশ্মীর সীমান্তে চরম উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে। পাকিস্তান কাশ্মীরের নিয়ন্ত্রন রেখা বরাবর সেনাবাহিনী মোতায়েন শুরু করেছে। ট্যাঙ্ক, মার্টার সহ বিপুল পরিমানে সেনাবাহিনী মোতায়েন শুরু করেছে পাকিস্তান বলে খবর। পাশাপাশি পাকিস্তানের বিদেশমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন 'ভারত ইচ্ছে করে কাশ্মীর ইস্যু কে জটিল করে তুলল আবার'। তাঁরা এই ইস্যুতে রাষ্ট্রসংঘের দ্বারস্থ হবেন।
অন্যদিকে সীমান্তে সেনা মোতায়েন শুরু করেছে ভারত-ও। ইতিমধ্যেই ৩৫ হাজার আধা-সেনা মোতায়েন করা হয়েছে কাশ্মীর সীমান্তে। প্রস্তত বোফর্স কামান। হাই অ্যালার্ট জারি করা হয়েছে উপত্যকায়। দেশের সীমান্ত এলাকার সব রাজ্যকেই এলার্ট থাকতে বলা হয়েছে কেন্দ্রের তরফে।
সীমান্তে যুদ্ধের আবহ থাকলেও আপাতত যে কোন পরিস্থিতির জন্যে তৈরি ভারত।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.