প্রবল আন্দোলনের ফল; কম্পিউটার শিক্ষকদের বেতন বাড়াল রাজ্য সরকার। #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে বিজেপির উত্থান আর তৃণমূলের ক্রমাগত ব্যাকফুটে চলে যাওয়াকে কাজে লাগাতে বদ্ধ পরিকর রাজ্যের চাকরি প্রার্থী, শিক্ষক, চুক্তি ভিত্তিক কর্মী সহ আরও অনেকে। উল্লেখ্য সম্প্রতি ঘটে যাওয়া লোকসভা নির্বাচনের প্রেক্ষিতে রাজ্যের ২৯৪ টি বিধানসভা আসনের মধ্যে তৃণমূল অর্থাৎ শাসক দল ১৫৮ আর বিজেপি ১২৮টি আসনে এগিয়ে রয়েছে। যা শাসক দলের পক্ষে ঘর পোড়া গরুর সিঁদুরে মেঘ দেখার অবস্থার মতই ইঙ্গিতবহ।
এই অবস্থায় রাজ্য সরকার কে কিছুদিন আগেই সরাসরি হুঁশিয়ারি দিয়েছিল West Bengal School Computer Teacher Welfare Association. তাঁদের হুঁশিয়ারি ছিল "যুদ্ধ ঘোষণা হয়ে গেছে। সরকারকে প্রাক্তন সরকারে পরিণত করার ক্ষমতা রাখি। সুপ্রিম কোর্টের বিচার অনুযায়ী সম কাজে সম বেতন দিতে হবে। সেটা পূর্ণ সরকারি কর্মী হোক কিংবা আধা সরকারি কর্মী কিংবা ঠিকাদারি কর্মী, চুক্তি ভিত্তিক কর্মী সবার ক্ষেত্রেই।" তাঁদের হুঁশিয়ারি ছিল "আমাদের ন্যায্য বেতন প্রদান না করলে Pen Down / Mouse , Keyboard, Computer Shut Down আন্দোলনে নামবো। প্রতি স্কুলে এবং সরকারি অফিসে নিজেরা কম্পিউটারে কাজ করবো না, আর না অন্য কেউকে করতে দেবো না।" মাননীয়া মুখ্যমন্ত্রীকে তাঁদের প্রশ্ন, "ম্যাডাম তারপর আপনার কন্যাশ্রী, শিক্ষাশ্রী, সবুজ সাথী, বাংলার শিক্ষা, উৎকর্ষ বাংলা, স্বাস্থ সাথী, যুবশ্রী, মাইনরিটি, মুক্তিধারা, লোকপ্রসার, NREGS, SHG, BCW, SNCU, হেলথ প্রজেক্ট, মিড ডে মিল, TREASURY, E-district, E-Services, wb registration, wb vahan, এগিয়ে বাংলা, ডিজিটাল বাংলা ইত্যাদি আমাদের সহযোগিতা ছাড়া চালাতে পারবেন তো??"
প্রথম শ্রেণি থেকে বাধ্যতামূলক কম্পিউটার! বাস্তব? না শাসকের ভোট প্রচারের হাতিয়ার!
যাই হোক পেন ডাউন কর্মসূচি গ্রহন করার আগেই সুখবর এল কম্পিউটার শিক্ষকদের জন্যে। বহু প্রত্যাশিত বেতন বাড়ল তাঁদের। কম্পিউটার শিক্ষকরা অধীর আগ্রহে যে খবরের জন্যে অপেক্ষা করছেন তা অবশেষে বাস্তবায়িত হতে চলেছে এই মাস থেকে (August 2019)।
অর্থাৎ এই মাস থেকে ICT Computer Teacherদের বেতন ১০,০০০ (দশ হাজার টাকা) হচ্ছে ( as per GO No 316-SE (P&B) dated 14th August 2019) যা আগামী মাস থেকে আপনারা সবাই (সব ফেজ) হাতে পাবেন।
সংগঠনের রাজ্য সম্পাদক স্বরূপ পান জানিয়েছেন; "আমরা যে আন্দোলনের বীজ ২০১৬ তে বপন করেছিলাম তার সফল্য ২০১৭ থেকে আসতে শুরু করলেও তা সম্পূর্ণ ছিলো না যা এবার কিছুটা সম্পূর্ণ হলো কারন এটা আমরা সবার জন্য করতে পেরেছি। আমরা সকল ICT Teacher দের সহযোগিতা ও পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই সেই সঙ্গে এই রাজ্যে সরকারকে যারা আমাদের দাবি দাওয়া গুলোকে গুরুত্ব সহকারে বিবেচনা করেছেন। পরিশেষে একটা কথা বলি একসাথে মিলিতভাবে না থাকলে হয়তো এই সফলতা আসতো না তাই সকলকে এইভাবে একসাথে থাকার আবেদন করছি।"
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.