Header Ads

বঞ্চিত শিক্ষকদের মার-গ্রেফতার! কাশ্মীরের থেকেও ভয়াবহ পরিস্থিতির অভিযোগ রাজ্যে!

নজরবন্দি ব্যুরোঃ বেতন বৃদ্ধি সহ বিভিন্ন দাবিতে শিক্ষাবন্ধু যৌথ মঞ্চের পক্ষ থেকে গতকাল বিকাশভবন অভিযান করা হয়। করুণাময়ী থেকে মিছিল করে শিক্ষাবন্ধুরা বিকাশভবন অভিমুখে গেলে পুলিশ তাদের মিছিলের উপর জলকামান চালায় পাশাপাশি বলপূর্বক তাদের গ্রেফতার করে বলে অভিযোগ ওঠে।
উল্টোডাঙা থেকে যে সমস্ত বিক্ষোভকারীরা অটো চেপে বিকাশভবন অভিমুখে আসছিলেন, পুলিশ তাদেরও অটো আটকে জোর করে গ্রেফতার করে বলে অভিযোগ। প্রায় ২০০ জনের উপর শিক্ষাবন্ধুকে পুলিশ গ্রেফতার করে। পরে শিক্ষাবন্ধু যৌথ মঞ্চের পাশে দাঁড়ায় ভারতীয় জনতা পার্টির শিক্ষক সংগঠন বিজেপি টিচার্স সেল। বিজেপি টিচার্স সেলের পক্ষ থেকে বিজেপি আইনজীবী সেলের মাধ্যমে গ্রেফতার হওয়া শিক্ষাবন্ধুদের জামিনের ব্যবস্থা করা হয়। গতকাল ২০০ জনের মতো শিক্ষাবন্ধুকে পুলিশ মুক্তি দেয়। যে ছয় জন শিক্ষাবন্ধুকে পুলিশ বিভিন্ন 'অন্যায্য' ধারা দিয়ে জেলে আটকে রেখেছিল, বিজেপি টিচার্স সেল আজ আদালত বন্ধ হওয়া সত্ত্বেও তাদের জামিনের ব্যবস্থা করে।
 বিজেপি টিচার্স সেলের রাজ্য কনভেনার দিপল বিশ্বাস জানান শিক্ষাবন্ধুদের দাবি যুক্তিযুক্ত। বিজেপি টিচার্স সেল তাদের পাশে সবসময় আছে। পুলিশ এমনভাবে তাদের সাথে ব্যবহার করেছে যেন আমাদের রাজ্যে সাধারণ মানুষের মিটিং-মিছিল করার অধিকার নেই। গোটা বিকাশভবন চত্বরে ১৪৪ ধারা জারি করে রেখেছে। কাশ্মীরের থেকেও আমাদের রাজ্যে ভয়ঙ্কর পরিস্থিতি।
বিজেপি টিচার্স সেলের শিক্ষাবন্ধু শাখার রাজ্য ইনচার্জ বিভূতিভূষণ মন্ডল জানান যৌথ মঞ্চের পক্ষ থেকে গতকালের কর্মসূচি হলেও বেশি ভাগ শিক্ষাবন্ধুই বিজেপি টিচার্স সেলের সদস্য। পুলিশ যেভাবে আমাদের সাথে আচরণ করেছে বিজেপি টিচার্স সেল আমাদের সাহায্য না করলে আমাদের যে কি ভয়ানক অবস্থা হতো তা ভেবেই শিউড়ে উঠছি!

Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.