এবার দুর্গা পুজো নিয়ে শুরু হতে চলেছে কেন্দ্র-রাজ্য সংঘাত?

নজরবন্দি ব্যুরোঃ দুর্গা পুজো নিয়ে আয়কর দফতরের নোটিশের প্রতিবাদ ধর্নায় বসতে চলেছে তৃণমূল কংগ্রেস। আগামী ১৩ই আগস্ট মঙ্গলবার সুবোধ মল্লিক স্কোয়ারে সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত। গত কাল টুইটারে এই কর্মসূচির কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন আয়কর দপ্তর অনেক দুর্গাপুজো কমিটিকে কর দেওয়ার জন্য নোটিস পাঠিয়েছে। আমরা আমাদের সব জাতীয় উত্সবকে নিয়ে গর্বিত। উত্সব সকলের। কোনও পুজোতে ট্যাক্স বসানো হোক, আমরা চাই না। এটা সংগঠকদের ওপর একটি বাড়তি বোঝা হবে।
এর আগেও দুর্গাপুজোগুলিকে আয়কর নোটিশের বিরুদ্ধে গর্জে উঠেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেছিলেন তিনি। কার্যত হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন দুর্গাপুজো কমিটিগুলির গায়ে হাত পড়লে ছেড়ে কথা বলা হবে না। আর এই নিয়েই শুরু হয়েছে বাক যুদ্ধ। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের কটাক্ষ করে বলেছেন ভোটের আগে বলেছিল এখানে দুর্গাপুজো, সরস্বতী পুজো করতে দেয় না।
এখন ওরাই দুর্গাপুজো বন্ধ করতে চাইছে। তার পাল্টা দিয়েছেন বাবুল তিনি আবার বলেছেন নিয়মকানুন মানতে হবে সবাইকে। ফলে এবার দুর্গা পুজো নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত যে লাগলো তা আর বোলার অপেক্ষা রাখেনা।
DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.