মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এবং তাঁর দলের ভূমিকা ভারত সরকার বিরোধী: স্মৃতি ইরানি

প্রদীপ মান্না: কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করলেন কেন্দ্রীয় নারী, শিশু কল্যাণ এবং বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি মমতা অভিযোগ করেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এবং তাঁর দলের ভূমিকা ভারত সরকার বিরোধী। মোদী সরকারের ১০০ দিন পূর্ন হওয়া প্রসঙ্গে বুধবার বিজেপি নেতাদের নিয়ে কলকাতায় এক বৈঠক হয়। মোদী সরকার মানুষের জন্য যেসব জনকল্যাণমুখী কাজ করেছে, ওই বৈঠকে রাজ্য নেতাদের তা মানুষের কাছে তুলে ধরতে বলেন। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় কিভাবে কেন্দ্রের প্রকল্প মানুষের কাছে পৌঁছতে দিচ্ছে না, তা নিয়েও রাজ্য বিজেপি নেতৃত্বকে সরব হতে বলেন।
এদিন মমতার সরকারকে কাঠগড়ায় তুলে কেন্দ্রীয় মন্ত্রী দাবি করেন, এই রাজ্যে সাধারণ মানুষের জন্য যেসব সুযোগ-সুবিধা এবং প্রকল্প কেন্দ্রীয় সরকারের তরফ থেকে লাগু করা হয়েছে, মমতার সরকার তার বেশিরভাগটাই মানুষের কাছে পৌঁছতে দেননি। তিনি উল্লেখ করেন, 'উজ্জ্বলা যোজনা' এবং 'আয়ুষ্মান ভারতে'র মতো কেন্দ্রীয় প্রকল্পগুলি সারা দেশে কার্যকরী হলেও পশ্চিমবঙ্গে কার্যকরী হচ্ছে না। এছাড়াও কেন্দ্র সরকারের তরফ থেকে বিভিন্ন উদ্যোগ এবং পরিষেবা সংক্রান্ত বৈঠকে রাজ্যের কোন প্রতিনিধি যোগ দেন না এই অভিযোগ করেন তিনি।
রেল, কৃষি, শিল্প ও সন্ত্রাসের বিরুদ্ধে মোদী সরকারের জয়গান করেন কেন্দ্রীয় এই মন্ত্রী।এছাড়া মোদী-২ সরকার তিন তালাক প্রথা বিলোপ থেকে শুরু করে জম্মু-কাশ্মীরে সংবিধানের ৩৭০ ধারা বিলোপ এবং ক্ষতিগ্রস্ত ব্যাঙ্কগুলিকে সংযুক্তিকরণের মতো বিষয়গুলি তুলে ধরেন তিনি। মোদী সরকারের ১০০ দিনের সাফল্যের পাশাপাশি এদিনের বৈঠক থেকে এনআরসির প্রসঙ্গ তোলেন বিজেপির এই মন্ত্রী। তিনি বলেন, বিজেপি এরাজ্যে ক্ষমতায় এলে এনআরসি করা হবে। তবে তিনি উল্লেখ করেন, এনআরসির উদ্দেশ্য কাউকে তাড়ানোর আগে সমস্ত ভারতীয়দের স্বার্থরক্ষা করা।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.