নিজেদের দাবি আদায়ে অনড় শিক্ষক সমাজ।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে শিক্ষক আন্দোলন ক্রমেই অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। শিক্ষক দিবসের দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের শিক্ষকদের প্রতিশ্রুতি দিয়েছেন। শিক্ষকদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন, সমস্ত দাবিগুলো মানবিক দিক দিয়ে দেখা হবে। কিন্তু রাজ্য সরকার অর্থাভাবে কিছু করে উঠতে পারছে না। সুযোগ পেলেই শিক্ষকদের দাবি পূরণের বিষয়ে চিন্তা করা যেতে পারে।

কিন্তু মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতির পরেও শিক্ষকেরা নিজেদের দাবি পূরণে অনড়। রোদে, জলে ভিজে রাজ্যের শিক্ষকেরা নিজেদের দাবি ছিনিয়ে নিতে বদ্ধপরিকর।অদম্য জেদের এই লড়াই কার্যত রাজ্যে শিক্ষক আন্দোলন শিক্ষক দিবসকে 'লজ্জা দিবসে' রুপ দিয়েছে।শুধু নিজেদের দাবি দাওয়াই নয়, শিক্ষাঙ্গনে নৈরাজ্য, আক্রান্ত শিক্ষক শিক্ষিকা সঙ্গে শিক্ষাক্ষেত্রে দুর্নীতি এবং পুলিশের নির্যাতন ও মিথ্যে মামলার ভ্রুকুটি সব মিলিয়ে শিক্ষক দিবস হয়ে উঠেছে লজ্জা দিবস।
আর এই শিক্ষক আন্দোলনে শিক্ষক ঐক্য মঞ্চ রয়েছে প্রথম সারিতে।শাসকের চোখে চোখে মিলিয়ে নিজেদের দাবি ছিনিয়ে আনতে আজ চরমভাবে আন্দোলনমুখী। এই প্রসঙ্গে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সাধারণ সম্পাদক মইদুল ইসলাম বলেন, 'আমাদের  মূলদাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে'। 
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.