শিক্ষক বিক্ষোভে আঁচ পড়তে চলেছে লোকসভায়


নজরবন্দি ব্যুরোঃ রাজ্য জুড়ে শিক্ষক বিক্ষোভের আঁচ এবার পড়তে চলেছে লোকসভায়।লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরীর সঙ্গে দেখা করে শিক্ষক সংগঠন বিজিটি এর মুর্শিদাবাদ জেলা কমিটির সদস্যরা। শিক্ষক দিবসের দিন রাজ্যের শিক্ষকেরা রাস্তায় নেমে মহামিছিলে পা মিলিয়ে বিক্ষোভ দেখায়।কালো ব্যাজ পরে বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদে মুখর হয়ে ওঠে।
শিক্ষক দিবসের দিন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দাঁড়িয়ে শিক্ষকদের কাছে বার্তা ছুঁড়ে দিয়ে বলেন, তার সীমাবদ্ধ ক্ষমতা। সুযোগ পেলে শিক্ষকদের প্রাপ্য মিটিয়ে দেওয়া হবে। তবে চট করে ভুল বুঝে  ভুল পথে যাবেন না। কিন্তু তাতেও শিক্ষকদের ক্ষোভের আঁচ এতটুকুও নেভেনি। নিজেদের দাবি দাওয়া আদায়ের জন্য এবার রাজ্যের এই ইস্যুকে জাতীয় স্তরে তুলে ধরতে বদ্ধপরিকর।
অন্যদিকে কংগ্রেস সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরী জানিয়েছেন, 'শিক্ষকদের যদি সামান্য প্রাপ্য বেতন পাওয়ার জন্য মামলা করতে হয়, রাস্তায় নামাতে হয়, তাহলে মানুষ হিসেবে লজ্জা হয়। মুর্শিদাবাদ জেলা বিজিটি এর জেলা সম্পাদক নীলাদ্রি শেখর সমাদ্দার বলেছেন, অধীর চৌধুরী তাদের প্রতিশ্রতি দিয়েছেন শিক্ষকদের বঞ্চনা নিয়ে লোকসভায় সোচ্চার হবেন। শুধু তাইই নয় রাজ্যের কংগ্রেস বিধায়কেরাও সোচ্চার হয়ে উঠবে।জানা গিয়েছে, অধীর চৌধুরী প্রতিশ্রুতি দিয়েছেন গ্র্যাজুয়েট শিক্ষকদের পাশে থাকার।ইতিমধ্যে কলকাতা হাইকোর্ট এই বিষয়ে নির্দেশ দিয়েছে রাজ্য সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের। এদিকে বিজিটি এর রাজ্য সম্পাদক সৌরেন ভট্টাচার্য বলেন,'এবার আমাদের বঞ্চনার বিষয়টি রাজ্য ছাড়িয়ে লোকসভায় গর্জে উঠবে। এতেও যদি রাজ্য সরকারের টনক না নড়ে, বিজিটিএ জানে সরকারের টনক কিভাবে নড়াতে হয়'। 
     

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.