চাঁদের মাটিতে নামছে সাধের বিক্রম! মমতা বললেন বিজেপি নেতারা চাঁদে যায়গা কিনে রাখুন!

নজরবন্দি ব্যুরোঃ অধীর অপেক্ষায় প্রহর গুনছে কোটি কোটি ভারতবাসী। সময় হয়ে এল ইতিহাস তৈরির সেই মুহুর্তের যখন চাঁদের মাটি স্পর্শ্ব করবে চন্দ্রযান ২।
ইসরো সূত্রে খবর আজ (যদিও বদলে যাবে তারিখ, ৭/৯/২০১৯) রাত ১ঃ৩০ - ২ঃ৩০ টের মধ্যে চন্দ্রযান ২ স্পর্শ্ব করবে চাঁদের মাটি। বিক্রম অবতরণ করবে চাঁদের দক্ষিণ মেরুতে।উল্লেক্ষ্য, চলতি বছরের গত ২২ জুলাই দুপুর ২.৪৩ মিনিটে অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে যাত্রা শুরু করেছিল চন্দ্রযান-২।
আজ রাতে চাঁদের মাটি স্পর্শ্ব করার সাথে সাথেই ভারত হবে বিশ্বের চতুর্থ দেশ যারা সফল ভাবে চাঁদে অবতরন করবে। আমেরিকা, রাশিয়া ও চিনের পরেই হবে ভারতের স্থান।চন্দ্রযান মহাকাশে পাড়ি দিয়েছে একটি অরবিটার, ‘বিক্রম' নামের একটি ল্যান্ডার ও প্রজ্ঞান নামের মুন রোভারকে সঙ্গে নিয়ে। একদিকে যখন সারা ভারত অপেক্ষা করছে সেই মহেন্দ্রক্ষনের তখন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তীব্র সমালোচনা করেছেন প্রায় একই ইস্যু নিয়ে।
এদিন বিধানসভায় তিনি বলেন "কয়েকদিন ধরে দেখতে পাচ্ছি চন্দ্রযান নিয়ে বিজেপি নেতারা নানা ধরনের মন্তব্য করছে৷ মনে হচ্ছে যেন, বিজ্ঞান-পৃথিবী-মেঘ-চাঁদ-সূর্য যেন তাঁরাই তৈরি করেছে৷ মহামানব হয়ে গিয়েছে৷ চন্দ্রযানের সমস্ত কৃতিত্ব বিজ্ঞানীদের৷ বিজেপি নেতাদের নয়৷ আগামিদিনে তাঁরা কোথায় থাকবে, সেই চিন্তা করুক৷ চাঁদে গিয়ে জায়গা কিনে রাখুক৷"
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.