বার্ষিক ইনক্রিমেন্টের পাবেন এবার, শিক্ষকদের জন্য দারুন সুখবর!

অমিত সরকারঃ গত কয়েকমাস ধরেই সংবাদমাধ্যমের চর্চায় রাজ্যের শিক্ষকরা। আন্দোলন, অনশন, পুলিশের লাঠি, জলকামান, ধর্না যেন জলভাত হয়ে গেছে। তাঁর মাঝেই শিক্ষকদের জন্যে সুখবের বার্তা বয়ে আনে বিভিন্ন সংবাদমাধ্যম! কারন শিক্ষামন্ত্রীর ইঙ্গিত পেলেই সংবাদমাধ্যম তা সুচারু ভাবে সংবাদ হিসেবে পরিবেশন করে। ফলে কার্যক্ষেত্রে দেখাযায় শিক্ষকদের জন্য সুখবর যতটা না কার্যকর হল তাঁর থেকে বেশি প্রচার হয়ে গেল সেই সু খবরের।
তবে এবার যে তথ্য পাওয়া গেল তা সত্যিই সুখবর বলা চলে। ২০০৯ সালের বিজ্ঞপ্তিতে জানান হয়েছিল, মাধ্যমিক-স্তরে কর্মরত শিক্ষকদের মধ্যে যাঁদের প্রশিক্ষণ নেই, তাঁরা ইনক্রিমেন্ট তখনই পাবেন, যখন এই প্রশিক্ষণপর্ব শেষ করবেন। যদিও তার জন্য পাঁচ বছর  সময় নির্দিষ্ট করে দেওয়া হয়। পরে উচ্চ প্রাথমিকের জন্য এনসিটিই স্পষ্ট করে জানিয়ে দেয়, বিএড না থাকলে পড়াতে পারবেন না। এদিকে, কলেজ কম থার কারণে বহু শিক্ষকই বিএড করার সুযোগ পাচ্ছিলেন না। শেষমেশ অবশ্য এই ডিএলএড কোর্সের স্বীকৃতি মেলে। সেই মতো বহু শিক্ষকই কোর্সটি করে ফেলেন। কিন্তু তাতেও বার্ষিক ইনক্রিমেন্ট পাচ্ছিলেন না অনেকেই। এবার সেই সুবিধা পেতে চলেছেন শিক্ষকরা।
উচ্চ প্রাথমিকে পড়াচ্ছেন যেসব শিক্ষক ডিএলএড উত্তীর্ণ হয়েছেন, তাঁরা এবার থেকে বার্ষিক ইনক্রিমেন্ট পাবেন। বুধবার এমন এক বিজ্ঞপ্তি প্রকাশ করল শিক্ষা দফতর। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সব শিক্ষক দু-বছরের এই কোর্স করে ফেলেছেন, তাঁরা এবার থেকে বার্ষিক ইনক্রিমেন্টের সুবিধা পাবেন।

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.