গৃহবন্দি চন্দ্রবাবু নাইডু এবং তার ছেলে।


নজরবন্দি ব্যুরো: জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের প্রক্রিয়া সম্পূর্ণ করার সঙ্গেই গৃহবন্দি করে রাখা হয়েছে রাজ্যের প্রাক্তণ দুই মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি,ওমর আবদুল্লা সহ উপত্যকার ৪০০ নেতাদের। এবার অন্ধ্র রাজ্যে গৃহবন্দি করে রাখা হল তেলেগু দেশম পার্টি ( টিডিপি) সুপ্রিমো তথা অবিভক্ত অন্ধ্রপ্রদেশের প্রাক্তণ মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবং তার ছেলে নারা লোকেশকে। অমরাবতীতে গৃহবন্দি করে রেখেছে অন্ধ্র পুলিস।
অভিযোগ, অন্ধ্রে গত লোকসভা ও বিধানসভা ভোটের পর টিডিপি দলের ৮ জন কর্মী খুন হয়ে গেছে। ৫০০ কর্মী সমর্থকের উপরে হামলার ঘটনা ঘটেছে। টিডিপি দলের তরফ থেকে অভিযোগের আঙুল তোলা হয়েছে জগনমোহন রেড্ডির ওয়াই এস আর কংগ্রেস সরকারের বিরুদ্ধে। বুধবার টিডিপি অন্ধ্র রাজ্য জুড়ে সরকার বিরোধী আন্দোলনের ডাক দিয়েছিল। ঠিক তার আগেই গৃহবন্দি হয়ে পড়লেন চন্দ্রবাবু নাইডু ও তার ছেলে লোকেশ।
যদিও এই গৃহবন্দি হওয়ার পরেও দমে যাননি টিডিপি সুপ্রিমো। দলের কর্মীদের আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। গৃহবন্দি হওয়ার প্রতিবাদে রাজ্য জুড়ে ১২ ঘন্টার প্রতিবাদ অনশনের ডাক দেওয়া হয়েছে।
এদিকে অন্ধ্র প্রশাসন সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে নারাসারাওপেটা, সাতেনাপাল্লে, পলনাডু, গুরাজালা এলাকায় ১৪৪ ধারা জারি রেখেছে। স্বভাবতই কোন মিছিল, র‍্যালি,মিটিং করা যাবে না। ওদিকে ওয়াই এস আর কংগ্রেসের মুখপত্র অম্বাতি রামবাবু টিডিপির অন্দোলনকে 'রাজনৈতিক চমকের' বলে উল্লেখ করেছেন।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.