পাক জঙ্গীদের গোপন চক্রান্ত ফাঁস।


নজরবন্দি ব্যুরোঃ পাক মদতপুষ্ট জঙ্গিদের গোপন কাজকর্ম নিয়ে ভারতের গোয়েন্দা বাহিনী সকল সময়ে সজাগ থেকে থাকে। ইন্টেলিজেন্স ইনপুট আদায়ের জন্য কালঘাম ছুটিয়ে থাকে। বিভিন্ন সময়ে গোপন বেতার বার্তা, প্রযুক্তিগত কৌশল অবলম্বন করেও পাকিস্তানের মাটিতে বসে ভারত বিরোধী বার্তা কিংবা ভারতে সন্ত্রাসী কাজকর্মকে চূড়ান্ত রুপ দিয়ে থাকে জঙ্গিরা। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে দেশের তরুণ প্রজন্মকে জেহাদি হয়ে ওঠার শিক্ষা দিয়ে থাকে। 
দেশের গোয়েন্দা বাহিনী এই সমস্ত ইন্টেলিজেন্স ইনপুটগুলোকে একত্রিত করে এবং সোর্স মারফৎ ইনপুটকে মিলিয়েই সিদ্ধান্তে পৌছনোর চেষ্টা করে থাকে। আর এরই ফলে অনেক সম্ভাব্য জঙ্গি নাশকতার হাত থেকে দেশের জীবন ও সম্পত্তি রক্ষা পেয়ে থাকে। 
সম্প্রতি ভারতের গোয়েন্দা বাহিনীর হাতে এমনই কিছু ইন্টেলিজেন্স ইনপুট হাতে চলে আসে যেখানে পাক মদতপুষ্ট জঙ্গিরা দেশের পশিম অংশে, বিশেষত গুজরাত রাজ্যে নাশকতার ষড়যন্ত্রে লিপ্ত থাকার পরিকল্পনা সামনে আসে। সূত্র মারফৎ জানা গিয়েছে , গুজরাট রাজ্যে নাশকতা কিংবা সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধিয়ে জঙ্গিরা ভারত বিরোধী নিজেদের লক্ষ্যকে পূরণ করতে চায়।   
ভারতীয় নৌ বাহিনী সূত্রে জানা গিয়েছে, ইন্টেলিজেন্স ইনপুট তাদের হাতে এসেছে পাক মদতপুষ্ট জঙ্গিরা কচ্ছের রণ দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করছে। এই প্রসঙ্গে দেশের নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল করমবীর সিং জানিয়েছেন, 'গোয়েন্দা রিপোর্ট থেকে জানা গিয়েছে জঙ্গি সংগঠন জৈশ- ই- মহম্মদ জলের তলায় আক্রমণের প্রশিক্ষণ দিচ্ছে জঙ্গিদের'।এই প্রসঙ্গে নৌ বাহিনীর প্রধান বলেছেন,'দেশের সেনা বাহিনী তৈরি আছে যেকোন আক্রমণের মোকাবিলা করার জন্য'। ইতিমধ্যেই এই ইন্টেলিজেন্স ইনপুট গুজরাত পুলিশকেও দেওয়া হয়েছে। 

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.