Header Ads

প্রোটিয়াসদের বিরুদ্ধে রবিবার ম্যাচ, সঙ্গে শুরু কাপযুদ্ধের প্রস্তুতি।


নজরবন্দি ব্যুরোঃ বছর ঘুরতেই টি-২০ বিশ্বকাপ শুরু হয়ে যাবে। ঠিক তার আগে রবিথিক,ধরমশালায় ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে নামছে। দেশের মাটিতে ভারত মোট ৬ বার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে  টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছে। ভারত একবারও জিততে পারেনি।
আগামী বছর টি-২০ বিশ্বকাপ। সেই কারণে  ভারতীয় বোর্ড ২৭ টি টি-২০ ম্যাচের আয়োজন করেছে টিম ইন্ডিয়ার জন্য। তাই রবিবার প্রোটিয়াসদের বিরুদ্ধে মাঠে ভারত বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষার পথে হাটতে চলেছে এমনটাই জানা গিয়েছে। ক্যারিবিয়ান সফরে শিখর ধাওয়ান টি-২০ ফরর্ম্যাটে সেভাবে রান করতে পারে নি। ১, ২৩, ৩ ধাওয়ানের সংগ্রহ, ফলে টিম ইন্ডিয়ার গব্বরের ঘাড়ে নিঃশ্বাস ফেলে চলেছে লোকেশ রাহুল।
যেহেতু টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখে ভারতীয় দল গড়ে তোলা হচ্ছে , তাই মিডল অর্ডারে শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডেদের সঙ্গে ঋষভ পহ্ন এবং পান্ডিয়া ভাইরা থাকছেন। ৫০ ওভারের বিশ্বকাপে ভারতকে চার নম্বর পজিশন নিয়ে ভুগতে হয়েছিল। বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে ঋষভ পহ্নকে চার নম্বরে নামানো হলেও ব্যর্থ। তিনটে ম্যাচের মধ্যে শেষের ম্যাচে অপরাজিত ৬৫ রান ঋষভের, স্পষ্টতই ধারাবাহিকতার অভাব। পাঁচ নম্বরে মনীশ পান্ডে ব্যর্থ, অথচ সুযোগ পাচ্ছে না শ্রেয়স আইয়ার।
এদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহলকে। খেলবেন লেগস্পিনার রাহুল চাহার এবং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। সঙ্গে দুই বাহাতি অফস্পিনার ক্রুনাল পান্ডিয়া এবং রবীন্দ্র জাডেজা। জশপ্রীত বুমরা এবং ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দেওয়া হয়েছে। খলিল আহমেদ, নভদীপ সাইনি, দীপক চাহার এবং হার্দিক পান্ডিয়া ভারতের পেস ব্যাটারিকে লিড দেবে।     
বিশ্বকাপের কথা মাথায় রেখেই বিসিসিআই পরীক্ষা নিরীক্ষার পথে হেটে দেখে নিতে চাইছে প্রত্যেক ক্রিকেটারের পারফরর্মেন্স। 
Loading...

No comments

Powered by Blogger.