Header Ads

শিক্ষকদের ন্যায্য বেতনের জন্যে কাঁদতে হচ্ছে কেন? রাজ্যকে তোপ রাজ্যপালের।


নজরবন্দি ব্যুরোঃ বেশ কিছুদিন ধরেই রাজ্যের বিভিন্ন ধরনের শিক্ষকদের আন্দোলন খবরের শিরোনামে রয়েছে। রাজ্য সরকারের ওপর যে শিক্ষকরা বেশ চটে রয়েছেন তার প্রমান মিলেছে গত লোকসভা নির্বাচনে। সরকারি কর্মীদের ভোটে রাজ্যের ৪২ টি আসনের মধ্যে ৪১টি আসনেই হেরেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। শিক্ষক আন্দোলন নিয়ে বহুবার পথে নেমেছে শিক্ষক সংগঠনগুলো।

লোকসভা নির্বাচন শেষ হওয়ার পর থেকে যেন আর তীব্রতা পেয়েছে শিক্ষকদের আন্দোলন। রাজ্যসরকারের তরফে শিক্ষক আন্দোলন বিভিন্ন ভাবে প্রতিহত করার চেষ্টা হলেও দমে যাননি শিক্ষকরা। বরং দাবি আদায়ের লক্ষে বেড়েছে আর এবার শিক্ষকদের আন্দোলন নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। একের পর এক শিক্ষক আন্দোলনে বিপর্যস্ত হয়েছে রাজ্য সরকারের চিন্তাভাবনার স্তর। কোন সময় মেনে নিতে হয়েছে কোন সময় মেনে নিতে পারেনি, কিন্তু এবার রাজ্যপাল নিজে এই বিষয়ে মন্তব্য করলেন।
বৃহস্পতিবার শিক্ষক দিবস উপলক্ষে সেন্ট জেভিয়ার্স কলেজে আমন্ত্রিত ছিলেন রাজ্যপাল।  সেখানে তিনি বলেন, "আমাদের হৃদয় ব্যথিত হবে, যদি শিক্ষকদের সঙ্গে খারাপ আচরণ করা হয়, আমাদের শিক্ষকদের সঠিক বেতনের জন্য কাঁদতে হয় এটা হওয়া উচিত নয়।" সেইসমস্ত শিক্ষকদের পাশে দাঁড়িয়ে পরোক্ষে রাজ্যকে কটাক্ষ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ফলে, শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে ফের অস্বস্তিতে পড়ল রাজ্য সরকার।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.