Header Ads

বুধবার মোদি-মমতা সাক্ষাৎ।


নজরবন্দি ব্যুরোঃ যুযুধান দুই প্রতিপক্ষ। পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দেসের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার মুখোমুখি হতে চলেছেন। বৈঠকের ইস্যু রাজ্যের উন্নয়ন।
নবান্ন সূত্রে খবর, মঙ্গলবার মমতা বন্দ্যোপাধায় দিল্লীর উদ্দেশ্যে উড়ে যাবেন। তিনদিনের সফরে বধবার বিকেল সাড়ে চারটের সময় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক নির্ধারিত হয়েছে।  এই বৈঠক ঘিরে রাজনৈতিকমহলে চরম কৌতূহল।
সাম্প্রতিককালে দেখা গিয়েছে উপত্যকায় ৩৭০ ধারা বিলোপের প্রতিবাদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সমালোচনায় সরব হতে।  অসমে জাতীয় নাগরিকপুঞ্জীর(এনআরসি) প্রতিবাদে রাস্তায় নেমে পদযাত্রায় সামিল হতে।
অন্যদিকে রাজ্য বিজেপি মমতার বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলে চলেছে। রামনবমীর মিছিল থেকে শুরু করে কাটমানি ফেরতের দাবিতে সোচ্চার রাজ্যের গেরুয়া শিবির। এই রাজনৈতিক আবহেই আগামীকাল নয় ,বুধবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে চলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
২০১৯ এর লোকসভা ভোটে নরেন্দ্র মোদি বিপুল সংখ্যাগোরিষ্ঠতার জোরে কেন্দ্রের ক্ষমতায় এসেছে। এরই মধ্যে নীতি আয়োগের বৈঠকে রাজ্যের কোন প্রতিনিধি যায়নি রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে। এমনকি দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ কিছুদিন আগেই বৈঠক ডেকেছিলেন। সেই বৈঠকেও রাজ্যের কোন প্রতিনিধি ছিল না। তিক্ততার আবহে বুধবারের মোদি-মমতা বৈঠক সব দিক দিয়েই তাৎপর্যপূর্ণ বলা যেতে পারে।          
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.