উপত্যকায় গ্রেফতার আট জঙ্গি।


নজরবন্দি ব্যুরোঃ সোমবার কাশ্মীর উপত্যকার সোপারে ৮ জৈশ-ই-মহম্মদ জঙ্গি জম্মু-কাশ্মীর পুলিশের কব্জায় এসেছে। ধৃত জঙ্গিরা হলেন এজাজ মীর,ওমর মীর, তৌসিফ নজর, ইমতিয়াজ নজর, ফয়জান লতিফ, দানিশ হাবিব, শওকত আহমেদ মীর।
ধৃত আট জঙ্গিদের বিরুদ্ধে অভিযোগ, স্থানীয় মানুষদের মধ্যে ভয় দেখানো এবং খুনের হুমকি দেওয়া। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃত জঙ্গিদের কাছে থেকে একাধিক কম্পিউটার সহ পোস্টার লাগানোর যন্ত্রপাতি পাওয়া গিয়েছে। পুলিস সূত্রে এও জানা গিয়েছে, বিভিন্ন স্থানে পোস্টার লাগিয়ে স্থানীয় মানুষদের ভীতি প্রদর্শন করাই ছিল এদের মোটিভ।
গত ৫ আগস্ট জম্মু কাশ্মীরের ওপর থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে নিয়েছে ভারত সরকার। গৃহবন্দি প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা, মেহবুবা মুফতি সহ প্রায় ৪০০ রাজনৈতিক নেতারা। বন্ধ টেলিফোন এবং ইন্টারনেট পরিশেবা। জারি কাফিউ।
জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এক জঙ্গি নিকেশ হয়েছে উপত্যকায়। গত শনিবার সোপারেই এক ব্যবসায়ির বাড়িতে হামলা চালায় জঙ্গীরা।হামলায় গুরুতর জখম হয় এক শিশুকন্যা সহ চারজন।
সব মিলিয়ে উপত্যকার পরিস্থিতি থমথমে। এই অবস্থায় স্বাভাবিক ছন্দে গোটা উপত্যকা দ্রুত ফিরে আসবে এমনই 'দুয়া' করে চলেছে আম কাশ্মীরি।   
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.