শিক্ষা দফতরের নয়া বিজ্ঞপ্তি ঘিরে ধোঁয়াশা! ক্ষুব্ধ শিক্ষামন্ত্রীও।

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষা দফতরের একটি বিজ্ঞপ্তি ঘিরে চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন শিক্ষা দফতরের নির্দেশ কার্যকর করা হবে না।
প্রসঙ্গত, বিজ্ঞপ্তি দিয়ে রাজ্য শিক্ষা দফতর জানিয়ে দিয়েছে অধ্যাপক নিয়োগের ক্ষেত্রে পুলিশ ভেরিফিকেশন এবং মেডিক্যাল সার্টিফিকেট লাগবে না!
আর এই বিজ্ঞপ্তি নিয়েই তইরি হয়েছে জটিলতা। স্কুল শিক্ষা দফতর যেখানে বলছে পুলিশ ভেরিফিকেশন এবং মেডিক্যাল সার্টিফিকেট লাগবে না সেখানে শিক্ষামন্ত্রি জানিয়ে দিয়েছেন  পুলিশ ভেরিফিকেশন এবং মেডিক্যাল সার্টিফিকেট ছাড়া কোনমতেই অধ্যাপক নিয়োগ করা হবে না।
উল্লেক্ষ্য, আগে পুলিশ ভেরিফিকেশন এবং মেডিক্যাল সার্টিফিকেট নিয়োগের ক্ষেত্রে বাধ্যতামূলক ছিল কিন্তু গত ৩ সেপ্টেম্বর শিক্ষা দফতর বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেয়,  পুলিশ ভেরিফিকেশন এবং মেডিক্যাল সার্টিফিকেট লাগবে না অধ্যাপক নিয়গের ক্ষেত্রে!
প্রশ্ন উঠছে দফতর যে সিদ্ধান্ত ঘোষণা করছে সেই দফতরের মন্ত্রী সেই ঘোষণা সম্পর্কে অবগত নন কেন? তাহলে কি তিনি জানতেন না! তাহলে কি শিক্ষাদফতরের বিজ্ঞপ্তি বাতিল করে আবার নতুন বিজ্ঞপ্তি জারি করা হবে! ধোঁয়াশার মধ্যে চাকরিপ্রার্থীরা।
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.