অপেক্ষার অবসান! অবশেষে নিয়োগ হতে চলেছে রাজ্যের ৩৩ হাজার শূণ্যপদে।


নজরবন্দি ব্যুরোঃ রাজ্য সরকার খুব শীঘ্রই ৩৩ হাজার শূণ্যপদে নিয়োগ করতে চলেছে। জানা গিয়েছে, চলতি মাসেই এই সংক্রান্ত বিঞ্জপ্তি জারি করতে চলেছে রাজ্য সরকার।
গ্রুপ 'সি' এবং গ্রুপ 'ডি' পদে এই নিয়োগ হতে চলেছে। অর্থ দপ্তর সূত্রে জানা গিয়েছে, জরুরি ভিত্তিতে এই নিয়োগ করা হবে। স্পেশাল রিক্রুটমেন্ট ড্রাইভের মাধ্যমে এই নিয়োগ করা হবে। কোন দপ্তরে কত নিয়োগ হবে তা স্পষ্টভাবে জানা না গেলেও গ্রুপ অনুসারে শূন্যপদে নিয়োগ হবে বলে জানা গিয়েছে।
গ্রুপ 'সি'-তে সবচেয়ে বেশি নিয়োগ হতে চলেছে। শূণ্যপদের সংখ্যাটাও নেহাতই কম নয়। এই শূণ্যপদের সংখ্যাটা ১৩৭২৩ জন। 'বি' গ্রুপে লোক নিয়োগ করা হবে ৯১২৭ জনের। আর গ্রুপ 'ডি' পদে নিয়োগ সংখ্যা ৬৭৮০ টি। এছাড়া দৈহিক প্রতিবন্ধীদের জন্যেও পদ সংরক্ষিত থাকবে।
এদিকে রাজ্য সরকার নতুন আইন পাশ করিয়ে নিয়েছে। ২০১২ সালে পশ্চিমবঙ্গ স্টাফ সিলেকশ কমিশন আইন তৈরি করা হয়েছে। ২০১৩ সালে স্টাফ সিলেকেশন কমিশনকে দায়িত্ব দেওয়া হয় গ্রুপ 'সি' ও 'ডি' পদে লোক নিয়োগের জন্য।কিন্তু কয়েক বছর কাজ করার পর রাজ্য সরকার ফের বিল পেশ করে বিধানসভায়। এবং স্টাফ সিলেকশন কমিশনকে তুলে দেয়। গড়ে তোলা হয় পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। ২০১৭ সালের সেপটেম্বরে রাজ্যের অর্থ দফতর বিঞ্জপ্তি জারি করে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনকে দায়িত্ব দেয় গ্রুপ 'সি' ও 'ডি' পদে নিয়োগের জন্য।

   
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.