Header Ads

দীর্ঘ আন্দোলনের জয়! ভাগ্য খুলতে চলেছে কয়েক হাজার হবু শিক্ষকের।

নজরবন্দি ব্যুরোঃ অবশেষে বঞ্চনার অবসান, দীর্ঘ আন্দোলনের ফল পেলেন নবম দশমের শিক্ষক পদপ্রার্থীরা।লোকসভা নির্বাচনের প্রাক্কালে গত ২৮শে ফেব্রুয়ারি থেকে টানা একমাস অনশন-ধর্না-আন্দলনে সামিল হয়েছিলেন চাকুরি প্রার্থীরা। দাবি ছিল আপডেট ভ্যাকেন্সির তালিকা প্রকাশ করে নিয়োগ করতে হবে দ্রুত।
মুখ্যমন্ত্রীর আশ্বাসের পর গঠিত হয় কমিটি এবং উঠে গিয়েছিল ধর্না। তারপর মুখ্যমন্ত্রীর দেওয়া নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও কোন সুখবর আসেনি। অবশেষে এতদিন পর বিজ্ঞপ্তি দিল এসএসসি।
 নবম এবং দশম স্তরের চাকরি প্রার্থীদের চতুর্থ পর্যায়ের কাউন্সেলিং এর জন্যে বিজ্ঞপ্তি জারি করল স্কুল সার্ভিস কমিশন। পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন সাবজেক্ট পিছু শূণ্যপদের তালিকাও প্রকাশ করেছে। নবম দশমের চতুর্থ পর্যায়ের কাউন্সেলিং শুরু হবে আগামী ২০ সেপ্টেম্বর থেকে। প্রক্রিয়া চালু থাকবে ২০-২৩-২৪-২৫ সেপ্টেম্বর পর্যন্ত। উল্লেখ্য নবম দশমের শূণ্যপদ ছিল প্রায় ১৪ হাজার যার মধ্যে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পর্যায় মিলে ৯ হাজার চাকুরিপ্রার্থীকে নিয়োগের জন্যে মনোনীত করা হয়েছে।

চতুর্থ কাউন্সেলিং এর শেষে বাকি ৫ হাজার শূণ্যপদের জন্যেও শিক্ষক নিয়োগের ব্যাবস্থা হয়ে যাবে বলে খবর সূত্রের। প্রসঙ্গত, একাদশ ও দ্বাদশ শ্রেণির চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়া শেষ হয়েছে কদিন আগেই৷ ৭০৬টি শূণ্যপদে কাউন্সিলিং প্রক্রিয়া শেষ করেছে কমিশন৷ 
Loading...

No comments

Powered by Blogger.