উপত্যকা নিয়ে অশান্তির আশঙ্কায় কেন্দ্রের অবস্থান কড়া


নজরবন্দি ব্যুরোঃ জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করার পর ঝিলম নদী দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। গৃহবন্দি করে রাখা হয়েছে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ওমর আবদুল্লা সহ  উপত্যকার ৪০০ নেতা নেত্রীদের। এই আবহে রাজনৈতিকনেতা নেত্রীদের মুক্ত করার দাবি ক্রমশই জোরালো হয়ে উঠছে।
কিন্তু কেন্দ্র সরকার নিজেদের অবস্থানে অনড়।উপত্যকার শান্তি শৃঙ্খলা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার প্রশ্নে উপত্যকার নেতা নেত্রীদের এই মূহুর্তে মুক্ত করা হবে না। এই প্রসঙ্গে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল বলেন, 'আটক নেতাদের বিরুদ্ধে কোন মামলা রুজু করা হয় নি। রাষ্ট্রদ্রোহিতার মামলাও রুজু করা হয়নি। পরিস্থিতির কারণে এমন পদক্ষেপ করা হয়েছে'। এখানেই থেমে না থেকে অজিত ডোভাল জানিয়েছেন, 'আইন মেনেই সব কিছু করা হয়েছে। আটক নেতারা চাইলে আদালতে যেতে পারেন'। সম্প্রতি আদালতের অনুমতি নিয়ে সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি উপত্যকার প্রাক্তন সিপিএম বিধায়ক ইউসুফ তারিগামির সঙ্গে দেখা করেন।
অন্যদিকে জম্মু ও কাশ্মিরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা জাভেদ মায়ের সাথে দেখা করার জন্য চিঠি লিখেছেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর কাসাহরেই সবকিছুর প্রতিক্রিয়ায় এনএসএ অজিত ডোভাল জানিয়েছেন,'আইনের দরজা সকলের জন্যই খোলা। যে কেউ আদালতে যেতে পারেন। শান্তি শৃঙ্খলা  ব্যাহত হওয়ার আশঙ্কা থেকেই এখুনি উপত্যকার কোন নেতাকে মুক্তি দেওয়া যাবে না।
  
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.