Header Ads

অনীকের ছবি বাদ কলকাতা ফিল্ম ফেস্টিভেল থেকে।

নজরবন্দি ব্যুরো: গত বছর অনীক দত্তের পরিচালিত 'ভবিষ্যতের ভূত' প্রদর্শন বন্ধ হয়ে গিয়েছিল কলকাতা ফিল্ম ফেস্টিভেলে। এবছরও অনীক দত্ত পরিচালিত 'বরুণবাবুর বন্ধু' ফিল্ম ফেস্টিভেলের মূল প্রাঙ্গণ নন্দন চত্বর থেকে সরে গেল। অনীক দত্ত পরিচালিত বরুণবাবুর বন্ধু প্রদর্শিত হতে চলেছে সল্টলেকের রবীন্দ্র ওকাকুরা ভবনে। ২৫ তম কলকাতা চলচ্চিত্র উৎসব শুরু হওয়ার আগেই বিতর্ক ছড়িয়ে পড়লো। পরিচালকের অভিযোগ, 'বেঙ্গলি প্যানোরমা বিভাগে বরুণবাবুর বন্ধু তালিকায় থাকলেও উৎসবের মূল প্রাঙ্গণ নন্দনে ঠাই হল না এই চলচ্চিত্রের।' পরিচালক অনীক দত্ত প্রশ্ন তুলেছেন, 'এমন কেন হবে? কী কারণে?
 গোটা ঘটনাটিকে পরিচালক অনীক দত্ত নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে লিখেছেন,'নন্দন চত্বর হল মূল উৎসব প্রাঙ্গণ, সেখানেই চলচ্চিত্র প্রেমীদের আনাগোনা। তাছাড়া দেশি বিদেশি ডেলিগেটসরাও নন্দন ১,২, শিশির মঞ্চ কিংবা রবীন্দ্রসদনেই ছবি দেখতে অভ্যস্ত। এর একাধিক কারণ রয়েছে। প্রথমত চলচ্চিত্র উৎসবের গুরুত্বপূর্ণ ছবিগুলোকে এই হলগুলোতে দেখানো হয়ে থাকে। পাশাপাশি নন্দন চত্বর শহরের প্রাণকেন্দ্রে।
 যাতায়াতের সমস্যা নেই।' অনীক নিজের ফেসবুক ওয়ালে লিখেছেন,'আগামি ৯ তারিখ আমার ছবি কোথায় দেখানো হচ্ছে তা বন্ধুদের জানাতে গিয়ে বুঝতে পারছি রবীন্দ ওকাকুরা ভবনের নাম অনেকেই শোনেন নি।' অনীক দত্ত পোস্ট করে লিখেছেন, 'সবচেয়ে বড় প্রশ্ন, অন্য বাংলা ছবিগুলো যখন রবীন্দ্রসদন- নন্দন চত্বরে প্রদর্শিত হচ্ছে তখন একটি ছবির সঙ্গে বিমাতৃসুলভ আচরণ কেন?' পরিচালক অনীক দত্ত জানিয়েছেন, এই বিষয়টির প্রতিকার চেয়ে 'বরুণবাবুর বন্ধু' প্রযোজক উৎসব কমিটিকে একটি মেল পাঠায়। অনীক দত্ত নিজেও ফেস্টিভেল ডিটেক্টরের সঙ্গে দেখা করেছেন। অনীক দত্ত জানিয়েছেন,ফেস্টিভেল ডিরেক্টর সব শুনে আশ্বাস দিয়েছেন মূল প্রাঙ্গণে ছবিটির দ্বিতীয় প্রদর্শনের ব্যবস্থা করে দেবেন। কলকাতা ফিল্ম ফেস্টিভেল শুরু হবে ৮ নভেম্বরে, শেষ হবে ১৫ নভেম্বর।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.