Header Ads

জোড়-বিজোড় পদ্ধতি প্রয়োগ; দিল্লিতে নিয়ন্ত্রনে এলো বাড়তে থাকা দূষণের মাত্রা।

নজরবন্দি ব্যুরোঃ দিল্লিতে বায়ুদূষণ নিয়ন্ত্রণে আনতে আজ থেকে লাগু নতুন নিয়ম,সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এই বিধিনিষেধ লাগু থাকবে।অর্থাৎ ১০ নভেম্বর এই নিয়ম কার্যকর থাকবে না বলে জানিয়েছে সরকার।দিল্লি সরকারের পরিবহণ মন্ত্রী কৈলাস গেহলোট একটি বিবৃতিতে জানিয়েছেন, যে দিল্লিতে রেজিস্টার করা ইলেক্ট্রিক গাড়ি এই  বিধিনিষেধ থেকে দূরে রাখার সিদ্ধান্ত নেয় সরকার।
ইতিমধ্যেই দিল্লির ট্রাফিক পুলিশ কমিশনার তাজ হাসান বলেন,গাড়ির রেজিস্ট্রেশন সংখ্যার শেষের সংখ্যা যদি জোড় হয় তবে জোড় তারিখে চলবে। আর যদি বিজোড় হয় তবে তা বিজোড় তারিখে চলবে। আর এই জোড় বিজোড় সংখ্যার নিয়ম মসৃণ ভাবে প্রনয়ন করতে শহর জুরে ট্রাফিক পুলিশ ২০০ টি বিশেষ দল নিযুক্ত করেন।
গতকাল দিল্লি বামানবন্দরের তিন নম্বর টার্মিনালে অবতরণ করতে ব্যর্থ হয় ১২টি ফ্লাইট।এদিকে দূষণের জেরে ঘন কুয়াশায় ঢেকে গিয়েছে দিল্লি।

বিশেষজ্ঞদের মত, ভারী বৃষ্টির পরিবর্তে হালকা বৃষ্টি হওয়াতেই সমস্যা দেখা দিয়েছে। এর জেরে বাতাসে স্যাঁতসেতে ভাব ও ভাসমান   ধূলিকণাগুলি আরও ঘনীভূত হয়ে তাতেই ঘোলাটে ভাব বেড়েছে, তাই এবার জোড়-বিজোড় নীতি চালু হলে সেই পরিস্থিতির উন্নতি হয় কি না, সেটাই  দেখার বিষয়।
Loading...

No comments

Powered by Blogger.