Header Ads

ঘোষিত হয়ে গেল আই লিগের ডার্বি ম্যাচের ক্রীড়াসূচি।

নজরবন্দি ব্যুরো: ২০১৯-২০২০ আই লিগের প্রাথমিক ক্রীড়াসূচি প্রকাশ করে দিল এআইএফএফ। ফেডারেশনের ক্রীড়াসূচি অনুযায়ী মোহনবাগান আই লিগ অভিযান শুরু করছে ৩০ নভেম্বরে অয়্যাওয়ে ম্যাচ দিয়ে। আইজল এফসির বিরুদ্ধে আই লিগ খেলতে উড়ে যাবে কিবু ভিকুনার ছেলেরা। তিনদিন পরে ইস্টবেঙ্গল যুবভারতী ক্রীড়াঙ্গনে নামবে। ৩ ডিসেম্বর আলেজান্দ্রোর ছেলেরা খেলবে রিয়েল কাশ্মীর এফসির বিরুদ্ধে। আর আই লিগের মহা প্রতীক্ষিত ডার্বি ম্যাচ হবে ২২ ডিসেম্বর। ২০১৯-২০২০ আই লিগের প্রথম ডার্বির আয়োজক সবুজ মেরুন শিবির। কেননা প্রথম ডার্বি হতে চলেছে মোহনবাগানের হোম ম্যাচ। ডার্বি ম্যাচ হবে যুবভারতীতে, শুরু হবে বিকেল ৫ টায়।
 ফিরতি ডার্বি ১৫ মার্চ। এটির আয়োজক ইস্টবেঙ্গল, বাগানের এই ফিরতি ডার্বি ম্যাচ হতে চলেছে অয়্যাওয়ে, আর লাল হলুদ শিবিরের কাছে হোম ম্যাচ। ফেডারেশন আই লিগের যে ক্রীড়াসূচি প্রকাশ করেছে তা খসড়া ক্রীড়াসূচি। ইতিমধ্যেই এই খসড়া ক্রীড়াসূচি আই লিগে অংশ নিতে চলা ক্লাবগুলোর কাছে পৌছে গেছে ইমেল মারফৎ। এই খসড়া ক্রীড়াসূচি দেখে ক্লাবগুলো ফেডারেশনকে নিজেদের মতামত দিতে পারে, আবার মতামত নাও দিতে পারে। ক্লাবগুলো এই খসড়া ক্রীড়াসূচি দেখে ফেডারেশনকে যে মতামত দিয়ে থাকে এআইএফএফ সেই মতামত নিয়ে বিশ্লেষণ করে থাকে। আই লিগ ক্লাবদলগুলোর সম্মতি পেলেই ফেডারেশন চূড়ান্ত ক্রীড়াসূচি ঘোষণা করে দিতে পারে।
 খসড়া ক্রীড়াসূচিতে দেখা যাচ্ছে মোহনবাগানের অয়্যাওয়ে ম্যাচ খেলার পরে টানা তিনটে হোম ম্যাচ রয়েছে। আর ইস্টবেঙ্গলের প্রথম হোম ম্যাচ খেলার পর পরের তিনটে ম্যাচ অয়্যাওয়ে। এবার বাগানের হোম গ্রাউন্ড কল্যাণী স্টেডিয়াম। আর ইস্টবেঙ্গলের যুবভারতী। ৮ ডিসেম্বর কল্যাণীতে সবুজ মেরুন শিবির খেলবে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে সন্ধ্যে ৭ টায়। আবার চার্চিল ম্যাচ বাদ দিলে মোহনবাগানের অন্যান্য আই লিগ ম্যাচ কল্যাণী স্টেডিয়ামে হতে চলেছে বিকেল ৫ টার সময়ে। ফেডারেশনের এই খসড়া আই লিগ ক্রীড়াসূচি এখন আপাতত আই লিগ খেলা কলকাতার দুই বড় প্রধানের স্ক্যানার।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.