Header Ads

রাস্ট্রপতির কাছে রক্ত দিয়ে চিঠি লিখল তৃণমূল ।

নজরবন্দি ব্যুরোঃ রক্ত দিয়ে চিঠি লিখল তৃণমূল। শিলিগুড়ি থেকে রক্ত দিয়ে লেখা চিঠি যাবে রাস্ট্রপতির কাছে।ডাব গ্রাম ফুলবাড়ী এলাকার তৃণমূল যুব কংগ্রেস রক্ত দিয়ে লিখল চিঠি।
 নাগরিকত্ব (সংশোধনী) আইন, ২০১৯ এর বিরোধিতায় রাজ্যবাসীকে রক্ত দিয়ে চিঠি লিখে প্রতিবাদ জানাতে বলেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । গতকাল নাগরিকত্ব (সংশোধনী) আইনের (CAA) প্রতিবাদে কলকাতায় মিছিল করার পর মমতা একথা বলেন ।জানিয়ে দেন এই আইনের বিরুদ্ধে লড়াই রাজ্যের প্রত্যেকের। গতকাল জোড়াসাঁকোয় CAA বিরোধী মঞ্চ থেকে কেন্দ্রকে হুঁশিয়ারি দেন মমতা বন্দোপাধ্যায় । তিনি বলেন, " গণতান্ত্রিক পথে আন্দোলন চলবে । এর শেষ দেখেই ছাড়ব ৷ NRC, CAA বন্ধ না করা পর্যন্ত এই লড়াই চলছে, চলবেও ৷ এমন আইন রাজ্যে লাগু করতে হলে আমার লাশের উপর দিয়ে করতে হবে ৷ " রাজ্যবাসীর উদ্দেশে তিনি বলেন , "আপনারও অধিকার আছে । প্রয়োজনে রক্ত দিয়ে চিঠি লিখুন । রাষ্ট্রপতির কাছে নিজের দাবি জানান । "নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আজও রাজ্যে প্রতিবাদ মিছিল করেন মমতা বন্দোপাধ্যায়৷ মিছিল শুরুর আগে উপস্থিত দলীয় কর্মী- সমর্থকদের এই আইনের প্রতিবাদে জোরদার আন্দোলনে শামিল হওয়ার জন্য শপথ বাক্য পাঠ করান তিনি । মুখ্যমন্ত্রী বলেন, "এই লড়াই মানুষের লড়াই ৷ মনুষ্যত্বের লড়াই ৷"
 CAA ও NRC-র বিরুদ্ধে প্রতিবাদ চলছে দেশজুড়ে ৷ বিক্ষোভ, প্রতিবাদ চলছে রাজ্যেও ৷ 6টি জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা ৷ অনেক জায়গায় প্রতিবাদের নামে ট্রেন, বাসে আগুন দেওয়া হয়েছে । ভাঙ্গচুর হয়েছে যানবাহন । এই পরিস্থিতিতে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক আন্দোলনের ডাক দিলেন মমতা বন্দোপাধ্যায় ৷ রাজ্যে বিক্ষোভের নামে অনেক জায়গায় যে তাণ্ডব চলছে সেই প্রসঙ্গ তিনি বলেন, "ওই কয়েকটা লোক চায় না আপনারা আন্দোলনে জিতুন । ওরা একটা দুটো আগুন লাগিয়ে আপনাদের বিরুদ্ধে সাধারণ মানুষকে খেপিয়ে দেবে । তারপর সেনা নিয়ে আসতে বলবে । আগুন লাগাবেন না । আগুনে মানুষের কষ্ট হয় । শান্তিপূর্ণভাবে আন্দোলন করুন । এদিকে CAA-র প্রতিবাদে রাজ্যজুড়ে চলা অশান্তির প্রেক্ষিতে মুখ্যসচিব ও DG-কে গতকাল সকালে রাজভবনে ডেকেছিলেন রাজ্যপাল ৷ কিন্তু তাঁরা কেউ যাননি । রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি কী তা জানাতে মমতাকেও ডেকে পাঠান রাজ্যপাল । এক টুইটবার্তায় রাজ্যপাল নিজেই এই কথা জানিয়েছেন ৷ মুখ্যমন্ত্রীর রক্ত দিয়ে চিঠি লেখার বার্তায় শামিল হল শিলিগুড়ি শহর লাগোয়া ডাব গ্রাম ফুলবাড়ী যুব তৃণমূল কংগ্রেস। আজ যুব তৃণমূল কর্মীরা সিএএ এবং NRCর প্রতিবাদে রক্ত দিয়ে চিঠি লিখে পাঠালেন রাষ্ট্রপতিকে বলে জানিয়েছেন ডাব গ্রাম ফুলবাড়ি বিধানসভা এলাকার যুব তৃণমূল সভাপতি গৌতম গোস্বামী।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.