Header Ads

আইসিসি টুর্নামেন্টে ব্যর্থতা; বিরাট বাহিনীকে পরামর্শ সৌরভের।

 
নজরবন্দি ব্যুরো: লাগাতার আইসিসি ক্রিকেট টুর্নামেন্ট বিরাট কোহলি দের হার। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ভারতের পরাজয়। পরিসংখ্যানটা অনেকটাই দীর্ঘ। ২০১৩ সালের পর থেকে ভারত কোন আইসিসি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পারেনি। সামগ্রিকভাবে ভারতীয় দলের এই চ্যাম্পিয়ন হতে না পারার কারণ নিয়ে মুখ খুলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ এর মতে এটা একটা মানসিক ব্যাপার এবং এটা থেকে বের হওয়ার সঠিক রাস্তা খোঁজার প্রয়োজন রয়েছে। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ এর মতে,"ভালো দল হওয়া সত্ত্বেও ভারতীয় দল গত দু তিনটে টুর্নামেন্টের সেমিফাইনালে হেরে গিয়েছে।"
এই বিষয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় এর বক্তব্য,"আমার মনে হয় না যে খেলোয়াড়েরা ছাড়া আর কেউ কিছু করতে পারে। এটা একটা মানসিক ব্যাপার। আপনি যদি সেমিফাইনালে পৌঁছান, তাহলে আপনার চ্যাম্পিয়ন হওয়া হাসিল করা প্রয়োজন রয়েছে।" প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভের কথায়,"আমার বিশ্বাস যে বিরাট, রোহিত অন্য খেলোয়াড়েরা এই বিষয়টির উপর নজর দেবে।আমরা কেবলই ওদের সমর্থন করতে পারি।" নিজের ক্রিকেট কেরিয়ারের অভিজ্ঞতা তুলে ধরে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন,"নিজের খেলার দিনে আমি ব্যাটিং করতে পারতাম আর ভারতকে ফাইনালে পৌঁছাতে পারতাম। কিন্তু আমাদের মধ্যে কেউই এখন এমনটা করতে পারবে না।
আমরা কেবল অপ্রত্যক্ষভাবে দলের সাহায্য করতে পারি। আমরা ওদের সেটা দিতে পারি যেটা ওরা চায়, ওদের সুবিধা দিতে পারি"। অন্যদিকে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় আসন্ন যুব বিশ্বকাপে ভারতীয় দল নিয়ে বলেছেন, "আমরা শেষ যুব বিশ্বকাপ জিতেছি। আমি আশা করে রয়েছি রাহুল দ্রাবিড়,পরশ মামরে আর অন্যান্য অভিজ্ঞ স্টাফদের সংরক্ষণে আমরা দক্ষিণ আফ্রিকায় ভালো প্রদর্শন করব"। উল্লেখ্য, ২০২০ সালে অনূর্ধ্ব ১৯ বা যুব বিশ্বকাপের আসর দক্ষিণ আফ্রিকায় বসতে চলেছে। ১২ জানুয়ারি থেকে শুরু হবে এই টুর্নামেন্ট, চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।
Loading...

No comments

Theme images by enjoynz. Powered by Blogger.