Header Ads

DO-BLO প্রশিক্ষন বয়কট করে বিদ্রোহ ঘোষণা অপমানিত শিক্ষকদের।

নজরবন্দি ব্যুরোঃ ডিও-বিএলও প্রশিক্ষন বয়কট করলেন শিক্ষক রা। ঘটনাটি ঘটেছে করিমপুর ১ নম্বর ব্লকে। গতকাল নদীয়া-র করিমপুর ১ নম্বর ব্লকের শিক্ষকদের ডিও-বিএলও কাজের প্রশিক্ষন দিতে ডাকে স্থানীয় প্রশাসন। আর সেই প্রশিক্ষন স্থলেই উত্তপ্ত বাক্য বিনিময় হয় স্থানীয় প্রশাসক তথা প্রশিক্ষকের সাথে শিক্ষকদের।
শিক্ষকদের অভিযোগ, আদালতের নির্দেশ উপেক্ষা করছে প্রশাসন।শিক্ষকদের অভিযোগ, আদালতের নির্দেশ ছিল কোন শিক্ষক কে শিক্ষা বহির্ভূত কাজে অংশ গ্রহণ করতে বাধ্য করা হবে না। কিন্তু বাস্তবে সেটাই করছে রাজ্য প্রশাসন। প্রশিক্ষন শিবিরে শিক্ষকরা উঠে দাঁড়িয়ে কিছু প্রশ্ন করতে চান প্রশিক্ষকদের। কিন্তু প্রশিক্ষক জয়েন্ট বিডিও সেই প্রশ্নে কর্নপাত করেননি, তিনি পরিষ্কার ভাবে জানিয়ে দেন যা বোলার লিখিত ভাবে দিতে এবং উর্ধতন কর্তিপক্ষ জবাব দেওয়া পর্যন্ত অপেক্ষা করতে। তখন শিক্ষকরা ৩০ মিনিট সময় চান এবং প্রশিক্ষককে জানিয়ে দেন তাদের বক্তব্য না শোনা পর্যন্ত প্রশিক্ষন শিবিরে তারা অংশগ্রহন করবেন না।
সেই সময় প্রশিক্ষক শিক্ষকদের অপমান করেন বলে অভিযোগ শিক্ষকদের। অপমানের প্রতিবাদে উপস্থিত সমস্ত শিক্ষক উঠে দাঁড়ান এবং প্রশিক্ষন বয়কট করেন।
উল্লেখ্য আগামিকাল থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় শিক্ষকদের ডিও-বিএলও কাজের প্রশিক্ষন দেওয়ার কথা রাজ্য সরকারের। শিক্ষক নেতা তন্ময় ঘোষ এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন। তিনি নজরবন্দিকে এক বার্তায় জানিয়েছেন, "প্রশিক্ষকদের এই দুর্ব্যাবহারের তীব্র প্রতিবাদ করছি, অনিচ্ছুক শিক্ষকদের দিয়ে শিক্ষা বহির্ভূত কাজ করানো যাবেনা নির্দেশ রয়েছে সুপ্রিম কোর্টের। সেই নির্দেশ অমান্য করছে প্রশাসন।"
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.