Header Ads

শিক্ষকদের রোপা '১৯ এর সুবিধা না মেলার পেছনে রাজ্য সরকারের ষড়যন্ত্র!! #BreakingNews

নজরবন্দি ব্যুরোঃ রাজ্য সরকারি কর্মচারীদের পে ফিক্সেশনের জন্য অপশন দেওয়ার কাজ শুরু হয়ে গেলেও শিক্ষা দপ্তর থেকে আজও বিদ্যালয় শিক্ষক শিক্ষাকর্মীদের জন্য কোন নোটিশ জারী করা হয়নি! এই নিয়ে তীব্র ক্ষুব্ধ শিক্ষক মহল। ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন তারা।
উল্লেখ্য,  রোপা ২০১৯ অনুযায়ী সংশোধিত বেতন কাঠামোতে নির্ধারিত অপশনগুলি দেখে তারপর তা সঠিকভাবে পূরণ করার কথা শিক্ষকদের।ক্যাব(CAB) নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল মুসলিম লীগ! #BreakingNews ফর্মে পূরন করার যায়গায় রয়েছে, শিক্ষকের নাম-উচ্চ মাধ্যমিকে কত শতাংশ নাম্বার পেয়েছেন-কবে শিক্ষক হিসেবে কর্মভার গ্রহন করেছেন-কোন পে ব্যান্ডে বেতন পান ইত্যাদি।
অন্যদিকে শিক্ষম সংগঠন গুলি প্রশ্ন তুলেছে এই ফর্মে সবই রয়েছে কিন্তু শিক্ষকরা যেটা চান সেটাই নেই! এখানে পে প্রোটেকশনের কোন কথা নেই। পে ফিক্সেশনের কথা বলা নেই এমনকি ফিগমেন্ট ফ্যাক্টরও নেই!
এই নিয়ে তোপ দেগেছেন শিক্ষক শিক্ষাকর্মী শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের রাজ্য সম্পাদক কিংকর অধিকারী।
তিনি নজরবন্দি কে জানিয়েছেন "রাজ্য সরকারি কর্মচারীদের পে ফিক্সেশনের জন্য অপশন দেওয়ার কাজ শুরু হয়ে গেলেও শিক্ষা দপ্তর থেকে আজও বিদ্যালয় শিক্ষক শিক্ষাকর্মীদের জন্য কোন নোটিশ জারী হল না। রাজ্য সরকারের এই আচরণ সারা রাজ্যের শিক্ষক শিক্ষাকর্মীদের উদ্বেগ বাড়িয়ে তুলছে। আমরা আশঙ্কা করছি যে, রাজ্য সরকার কি স্কুল শিক্ষক শিক্ষাকর্মীদের জন্য কোনো ষড়যন্ত্রের পরিকল্পনা গ্রহণ করেছেন? অবিলম্বে যদি তাঁরা গ্রাজুয়েট শিক্ষক, প্রাথমিক শিক্ষক সহ সকল শিক্ষক, শিক্ষা কর্মীদের জন্য নির্ধারিত দাবি অনুযায়ী রোপা ১৯, প্রকাশ না করেন তাহলে রাজ্য জুড়ে তীব্র আন্দোলন শুরু হবে।" 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.