Header Ads

ভোট গণনা শেষ হওয়ার আগেই হার স্বীকার বিজেপির

নজরবন্দি ব্যুরোঃ দিল্লিতে এখনও চলছে ভোট গণনা। আর তার মাঝেই বিজেপির দফতরের বাইরে দলের তরফে লাগানো পোস্টার নিয়ে কটাক্ষ করতে শুরু করেছেন বিরোধীরা। দিল্লি বিধানসভা ভোটে শেষ হাসি কে হাসবেন তা একাধিক এক্সিট পোল আগেই ইঙ্গিত দিয়েছিল। আজ গণনা শুরু হতেই সেই ছবিটা এখন স্পষ্ট। মোদী ঝড়কে দশ গোল দিতে চলল ঝাড়ু ঝড়।

লোকসভা ভোটের পর এবার দিল্লির বিধানসভা ভোটে নিজের জায়গা ধরে রাখতে ব্যর্থ গেরুয়া শিবির। আর ভোট গণনা শেষ হওয়ার আগেই নিজেদের ব্যর্থতা কার্যত স্বীকার করে নিয়েছে বিজেপি। আজ দলের সদর দফতরের সামনে একটি পোস্টার লাগায় বিজেপি। অমিত শাহ'র ছবি দেওয়া সেই পোস্টারে লেখা রয়েছে ‘জয়ে আমরা অহংকারী হই না।
পরাজয়ে আমরা নিরাশ হই না।’ আর এই পোস্টার নিয়ে ইতিমধ্যেই কটাক্ষ করে বিরোধীরা বলছে- নিজেদের হার স্বীকার করে নিয়েছে বিজেপি। প্রসঙ্গত, লোকসভায় দিল্লিতে ৭ টি আসনের সাতটিতেই জিতেছিল বিজেপি। ৭০ টি আসনের বিধানসভায় এগিয়ে ছিল ৬৫ টি আসনে। কংগ্রেস ৫! আপ ০!মোদি সমর্থকরা ভেবেই নিয়েছিলেন ২০২০ বিধানসভা নির্বাচনে ঝড়ে উড়ে যাবে ঝাড়ু, কিন্তু মাত্র কয়েক মাসেই মোদি ঝড় এভাবে মুখ থুবড়ে পড়বে তা বোধহয় আশা করেননি কেউ।

যদিও অনেকে বলবেন বিধানসভা আর লোকসভা নির্বাচন এক নয় কিন্তু তবুও এটা মানতে হবেই দিনের শেষে ভোট দেন জনতা। আর সাম্প্রতিক লোকসভার হিসেবে দেখলে বিজেপি জেতা ৬৫ আসনের মধ্যে হারাতে চলেছে আপাতত চলা ট্রেণ্ড অনুযায়ী প্রায় ৪৭ টি আসন! অর্থাৎ লোকসভায় জেতা ৬৫ টি আসনের মধ্যে বিজেপি হারাতে চলেছে ৪৭ টি আসন! কংগ্রেস ৫ টির মধ্যে ৫টিই!
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.