Header Ads

লাল শাকের উপকারিতা,জেনে নিন

নজরবন্দি ব্যুরো :লাল শাক হামেশাই আমরা বাড়িতে খেয়ে থাকি। কিন্তু আপনি কি জানেন এই লালা শাকের উপকারিতা।৩০ বছরের পর থেকে এই লাল শাক খেলে আপনার শরীরের ক্ষয় আটকাবে এই লাল শাক। এছাড়াও অনেক গুন রয়েছে এই লাল শাকের। আসুন জেনে নেওয়া যাক লাল শাকের উপকারিতা।
 ১.লালা শাক খেলে কিডনি বিষয়ক সমস্যা থেকে রক্ষা পাওয়া যায়। সমীক্ষায় দেখা গেছে নিয়ম করে লাল শাক খেলে কিডনির কর্মক্ষমতা বাড়ে। এছাড়া মানব দেহের রক্তের ক্ষতিকর উপাদান বার করে দেওয়া। ফলে রক্ত পরিশুদ্ধ হয়ে যায়।
 ২. অ্যানিমিয়া আক্রান্ত রোগীদের জন্য উপকারী এই লাল শাক। আমরা ছোটবেলা থেকেই শুনে আসছি লাল শাক খেলে রক্ত হয়। আসলে লাল শেক এমন কিছু উপাদান আছে যা শরীরে লোহিত রক্তের কণিকা বাড়াতে সাহায্য করে।
 ৩.দাঁতের রোগের ক্ষেত্রেও এই লালা শাক খুব উপযোগী। নিয়ম করে লাল শাকের মূল দিয়ে দাঁত মেজে লবণ জল দিয়ে মুখ কুলকুচি করলে দাঁতের হলুদ ভাব দূর হয়ে যায়।
 ৪.লাল সাথে চুল পড়া কমে। এক এটি লালা শাক ভালো করে ধুয়ে পেস্ট করে নিন এবার ওই পোস্টটির মধ্যে নুন মিশিয়ে ছেকে নিন তারপর মিশ্রণটিকে পান করুন। নিয়ক করে পান করলে দেখবেন চুল পড়া অনেকটা কমে যাবে।
 ৫.এছাড়া লাল শাক খেলে দৃষ্টি শক্তির ও উন্নতি হবে। কারন লাল শাকে রয়েছে ভিটামিন সি যার ফলে রেটিনার ক্ষমতা বাড়ে অব দৃষ্টি শক্তির উন্নতি ঘটে। তাহলে আপনার পরিবারের কাউর যদি এই সমস্ত সমস্যা থেকে থাকে তাহলে নিয়ম করে লালা শাক কাওয়া শুরু করে দিন।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.