Header Ads

জোরদার বিরোধী ঐক্য, রবিবার শপথ নেবেন কেজরীওয়াল

নজরবন্দি ব্যুরো: সম্প্রতি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে হেমন্ত সোরেনের শপথগ্রহণের মঞ্চ হয়ে উঠেছিল বিরোধী ঐক্য মঞ্চ। গতকালকের দিল্লিতে অরবিন্দ কেজরীওয়ালের জয় ওই ঐক্যকে কয়েক গুন বাড়িয়ে দিল।
দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে কেজরীওয়াল  শপথ নেবেন ১৬ ফেব্রুয়ারি। দিল্লির রামলীলা ময়দানে। উপ-রাজ্যপালের সঙ্গে দেখা করে শপথের সময় জানিয়ে এসেছেন কেজরীওয়াল।
এদিন সকালেই রাজভবনে গিয়ে উপ রাজ্যপাল অনিল বৈজলের সঙ্গে সাক্ষাৎ করেন অরবিন্দ কেজরীওয়াল।
তার পরেই আম আদমি পার্টির সূত্রে জানান হয় রবিবার তৃতীয় বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন কেজরীওয়াল। সাংবিধানিক নিয়ম মেনে রাজ্যপালের কাছে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন কেজরীওয়াল। এমনটাই যানা গিয়েছে। এর পাশাপাশি আজই বৈঠকে বসছেন আপ বিধায়করা। সেখানে বিধায়ক দলের নেতা নির্বাচন হবে। নিশ্চিত ভাবেই বলা যায়, দলনেতা হতে চলেছেন কেজরীওয়াল । তার পর সরকার গঠনের দাবি জানাবেন দলনেতা।
এখন সবচেয়ে চর্চার বিষয় হল, শপথের মঞ্চে কারা কারা থাকছেন? ঝাড়খণ্ড মুক্তি মোর্চা-কংগ্রেস জোটের বিপুল জয়ের পরে হেমন্ত সোরেনের শপথে যে ছবি দেখা গিয়েছিল, কেজরীওয়ালের  শপথগ্রহণের মঞ্চ তার চেয়েও এই শপথ গ্রহণ অনুষ্ঠান আরও হতে চলেছে বলে মনে করছে বিশেষজ্ঞরা। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.