Header Ads

শীত শেষ হতে না হতেই বসন্তের আমেজ এসে গেছে শহরে

নজরবন্দি ব্যুরোঃ এখন অনেক কেই বলতে শোনা যায় ঋতু চক্রের আর কোন মান রইলো না। কথা তা কিন্তু পুরোটা না হলেও অনেকটাই সত্যি। যে সময়ে যে আবহাওয়া থাকার কথা তা আর আমরা পাই কোথায়। কিন্তু শিত ঠিক তা বলছে না। যারাদের কাছে শীতকাল টা বেশ পছন্দের তাঁদের মনে একটু দুঃখ ছিল। শীত পড়ছে না এই হাহাকারের মধ্যেই শুরু হয়েছিল ডিসেম্বর মাস।

কিন্তু বেশি দিন শীতের আমেজ থেকে দূরে থাকতে হয়নি শীত প্রিয় মানুষদের। ঠিক ক্যালেন্ডার মেনেই শীত এসেছে রাজ্যে। শীত জাঁকিয়ে পড়া শুরু হয় পয়লা পৌষ থেকেই। কিন্তু বেশি দিন উপভোগ করা যায়নি এই শীতের আমেজ। এক টানা বেশ কিছু দিন থাকার পড়ে ২৯ মাঘ অর্থাৎ মাঘের শেষের দিনে বিদায় নিল শীত।
আর এই শীত জেতেই সকলের মনে আনন্দো নিয়ে এলো বসন্ত। তার সাথে রারতে থাকা গরম। বসন্ত আসতে না আসতেই পারদদের মাত্রা চড়তে শুরু করেছে। কদিন আগে পর্যন্তও শোয়েটার গায়ে না চাপিয়ে বাইরে বেরোনো যাচ্ছিল না। কিন্তু এখন সময়টার পরিবর্তন হয়েছে।

কিছু কিছু বাড়িতে তো ফ্যান চলতেও দেখা যাচ্ছে। মঙ্গলবার অর্থাৎ আজ কলকাতার সর্বনিন্ম তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকেও ১ ডিগ্রী বেশি। কিন্তু গরমটা শুধু সকালের দিকেই রাত বারতেই ঠাণ্ডার আমেজটা রয়েই গেছে। কিছু কিছু জেলায় কুয়াশার দাপট টা রয়ে গেছে। তবে কলকাতার আন্দাজে আশেপাশের জালায় শিতের আমাজ এখনও যায়নি। জেলার মানুষেরা কিছুটা হলেও শীত উপ[অভোগ করছে।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.