Header Ads

মুখ্যমন্ত্রী ছাড়াই উদ্বোধন হল মেট্রোর, ‘অসৌজন্য’ বললেন সুজন

নজরবন্দি ব্যুরোঃ অবশেষে অপেক্ষার অবসান। প্রায় ৩৫ বছর পর শহরে নতুন মেট্রো। বিতর্কের মাঝেই চালু হল ইস্ট-ওয়েস্ট মেট্রোর। বৃহস্পতিবার সল্টলেক সেক্টর ফাইভে ইস্ট-ওয়েস্টের প্রথম পর্যায়ের প্রকল্পের উদ্বোধন হল। উদ্বোধন করলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। আপতত মেট্রো চলবে সেক্টর ফাইভ থেকে যুবভারতী পর্যন্ত। ২০ মিনিটের ব্যবধানে মেট্রো পরিষেবা পাবেন যাত্রীরা। আপতত ছটি স্টেশনে দাঁড়াবে মেট্রো। শুক্রবার থেকে রোজ সকাল ৮টা থেকে সন্ধ্যে ৮টা অবধি ৩৬ জোড়া মেট্রো চালবে। যাত্রী সাধারনের কথা মাথায় রেখে খুবই অল্প ভাড়া রাখা হয়েছে বলে দাবি কর্তৃপক্ষের।
কেন্দ্রীয় রেলমন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানে এসে এই মেট্রো প্রকল্পকে সরোজিনী নাইডুর নামে উৎসর্গ করেন। তবে এই উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না থাকায় রাজ্য সরকারের কোন প্রতিনিধিই এই অনুষ্ঠানে অংশ নেন নি। তাঁদের অনুপস্থিতির জন্য অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে বাবুল সুপ্রিয়কে আক্ষেপ করতে শোনা যায়।
অন্যদিকে এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না করে অসৌজন্যতার পরিচয় দিয়েছে কেন্দ্র। সুজন আরও বলেন রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ও মেট্রোর কোন প্রকল্পের উদ্বোধনে বামফ্রন্ট সরকার কাউকে আমন্ত্রণ জানাতেন না। তখনও সৌজন্যতা বজায় রাখা উচিত ছিল।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.