Header Ads

পার্শ্বশিক্ষকদের জন্য গুরুত্বপূর্ণ উদ্যোগ নিলেন শিক্ষামন্ত্রী!

নজরবন্দি ব্যুরো: বড় স্বীকৃতি পেতে চলেছেন রাজ্যের পার্শ্বশিক্ষকরা। এবার মাধ্যমিক পরীক্ষার পরিদর্শক হতে চলেছেন তাঁরা। এই দাবি নিয়ে দীর্ঘদিন ধরেই সরব ছিল পার্শ্বশিক্ষকদের একটা বড় অংশ।
মঙ্গলবার পর্ষদ থেকে তৃণমূলের পার্শ্বশিক্ষক সংগঠনের এই লিখিত আবেদন শিক্ষা দফতরে জমা পড়েছে। সূত্রের খবর, তাতে শিক্ষামন্ত্রীও সম্মতি জানিয়েছেন। যদিও ফাইলে এখনও সই হয়নি। এ বিষয়ে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, পার্শ্বশিক্ষকরাও যাতে মাধ্যমিকের পরিদর্শক হতে পারেন, সে ব্যাপারে আমার সম্মতি রয়েছে।
এই রাজ্যে ২০০৫ সালে সর্বশিক্ষা অভিযান প্রকল্পের মাধ্যমে পার্শ্বশিক্ষকরা নিযুক্ত হন।
তারপর ২০০৬ এবং ২০০৭ সালে মাধ্যমিক পরীক্ষায় পরিদর্শকের দায়িত্ব পালন করেছেন তাঁরা। কিন্তু পরে পার্শ্বশিক্ষকদের এই দায়িত্ব আর দেওয়া হয়নি। যুক্তি দেওয়া হয়েছিল, এই শিক্ষকরা স্থায়ী নয়। তাই কোনও সমস্যা তৈরি হলে এঁদের দায় স্থায়ী শিক্ষকদের চেয়ে কম হবে। তাছাড়া, এঁরা অষ্টম শ্রেণী পর্যন্ত নিযুক্ত। তাই মাধ্যমিকের দায়িত্বে এঁদের আনার কোনও প্রয়োজন নেই। এ নিয়ে আইন সংশোধনও করা হয়েছিল। পরবর্তী কালে পার্শ্বশিক্ষকদের পরীক্ষা সংক্রান্ত অন্যান্য কাজের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু পরিদর্শকের দায়িত্ব কখনও দেওয়া হয়নি তাঁদের। এবার তাঁরা সেই দায়িত্ব পেতে চলেছেন। আর এই খবরে খুশি রাজ্যের পার্শ্বশিক্ষকদের একটা বড় অংশ। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.