Header Ads

পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে নাম নেই রাজ্যপালের, ক্ষোভ প্রকাশ টুইটে

নজরবন্দি ব্যুরোঃ আবারও রাজ্য-রাজ্যপাল সংঘাত প্রকাশ্যে এল। কুচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে ব্রাত্য রইলেন বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনকড়। ১৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের কার্ডে রাজ্যের একাধিক মন্ত্রীর নাম থাকলেও নেই রাজ্যপালের নাম। যার জেরে ক্ষুব্ধ হয়ে টুইট করে সমালোচনা করেন রাজ্যপাল।


সূত্রের খবর এই সমাবর্তন অনুষ্ঠানে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, গৌতম দেব, রবীন্দ্র নাথ ঘোষ এবং বিনয় কৃষ্ণ বর্মনের নাম ছাপা হয়েছে কার্ডে। সমাবর্তনে আমন্ত্রণ জানানো হয়নি বলে রাজ্যপাল যে অভিযোগ করেছেন তা কার্যত অস্বীকার করেছেন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তাঁর বক্তব্য অনুষ্ঠানের আর মাত্র দু দিন বাকি। অনেক আগেই রাজভবনে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছিল।

কিন্তু রাজ্যপালের তরফে কোন প্রতিক্রিয়া না মেলায় তাঁর নাম কার্ডে রাখা যায় নি। যদি রাজ্যপাল বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে আসতে চান অবশ্যই তাঁকে স্বাগত জানানো হবে বলে জানিয়েছেন উপাচার্য। উল্লেখ্য, আগে কলকাতা ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে এসে ছাত্রছাত্রীদের বিক্ষোভের মুখে পড়তে হয় রাজ্যপালকে। সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে চলছিল বিক্ষোভ। রাজ্যপালকে ‘গো ব্যাক শ্লোগান’ দিয়েছিল পড়ুয়ারা।


বাধ্য হয়েই অনুষ্ঠানে যোগ দিতে না পেরে ফিরে যেতে হয় তাঁকে। সেবার রাজ্যপাল চরম অপমানিত হয়েছিলেন। কিন্তু দুটি বিশ্ববিদ্যালয়ের তরফে রাজ্যপালকে আমন্ত্রণ করা হলেও পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন কার্ডে রাজ্যপালের নাম না থাকায় রাজ্য-রাজ্যপাল মৌন সংঘাত আবারও প্রকাশ্যে এল।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.