Header Ads

এবার বিশ্বকবি রবীন্দ্রনাথের জীবনী নিয়ে ছবি বানাতে চলেছেন বিধু বিনোদ চোপড়া

নজরবন্দি ব্যুরোঃ ভারতীয় সাহিত্যের প্রাণপুরুষ তথা বাঙালি সংস্কৃতির আত্মা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনী নিয়ে সিনেমা বানানোর কথা ঘোষণা করলেন বলিউড পরিচালক বিধু বিনোদ চোপড়া। সংস্কৃতি চেতনা ও প্রকৃতির কোলে বেড়ে উঠেছেন কবিগুরু। মানুষের সঙ্গে আত্মার সম্পর্ক প্রকৃতির। আর এই তত্ত্বই অনুধাবন করেছিলেন রবীন্দ্রনাথ। জীবনদেবতার মধ্য দিয়ে উপনিষদের তত্ত্বকে সরলীকরণ করেছিলেন তিনি। মগ্ন মৈনাকের মত গান কিংবা কবিতায় প্রানের স্ফূর্তি ও মানবিক স্পন্দনকে ছুঁয়ে যেতে পারতেন কবিগুরু।
এবার সেই মহামানবের জীবন নিয়ে ছায়াছবি। তবে বড়পর্দায় তাঁর জীবনের কোন দিক আলোচিত হবে তা এখনও স্পষ্ট করে জানান নি ছবির পরিচালক বিধু বিনোদ চোপড়া। চিত্রনাট্যের প্রথম ড্রাফট হাতে পেলেই ছবির কাজ শুরু করবেন বলে জানিয়েছেন নির্দেশক। উল্লেখ্য এখনও পর্যন্ত বিধু বিনোদ চোপড়া ভারতীয় সিনেমায় নয়া কাহিনী উপস্থান করেছেন।
স্বভাবতই তাঁর ছবি নিয়ে বিতর্কও হয়েছে অনেক। সদ্য মুক্তি পেয়েছে তাঁর ছবি ‘শিকারা’। কাশ্মীরে অত্যাচারিত পণ্ডিতদের নির্মম কাহিনী ফুটিয়ে তুলেছেন শিকারায়। এই আবহে এবার নোবেলজয়ী বাঙ্গালী কবি রবীন্দ্রনাথকে নিয়ে ছবি বানাতে চান তিনি। তবে কারা অভিনয় করছেন এই ছবিতে তা এখনও স্পষ্ট করে কিছু জানান নি নির্দেশক বিধু বিনোদ চোপড়া।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.