Header Ads

মাত্র ২০ মিনিটে বানিয়ে ফেলুন পনির পোলাও ,জেনে নিন রেসিপি

নজরবন্দি ব্যুরো :বাইরে থেকে তো আমরা মাজে মধ্যেই অর্ডার করে ফ্রাইড রাইস আর বিরিয়ানি খেয়ে থাকি। কিন্তু বেশি বাইরের জিনিস খাওয়া ভালো নয় তাও জানি আমরা। কিন্তু এই কর্ম ব্যস্ত জীবনে সময় কোথায় বাড়িতে রান্না করার। কিন্তু আজ আমি একটি টেস্ট ও চট জলদি রেসিপির সন্ধান দেব যা শুনে আপনাদের মুখে জল চলে আসবে চটজলদি বাড়িতে বানিয়ে ফেলুন পানির পোলাও। দেখে নিনি পানির পোলাও বানানোর সহজ পদ্ধতি।
 উপকরণ সামগ্রী : বাসমতি চালের ভ্যাট ২ কাপ ,টুকরো করে কাটা ও ভাজা পনির ১০০ গ্রাম ,এছাড়া ড্রাইফ্রুটস তারমধ্যে কাজু ,কিসমিস।,আমন্ড ও আখরোট পরিমাণ মতো ,গোটা গরম মশলা ১টা বিল চামচ ,দুধে ভেজানো জাফরান ২ চামচ ,ঘি ৩ টি ৪ চামচ ,ভাজা পেঁয়াজ ও টেবিল চামচ ,নুন ও চিনি পরিমান মতো।
 পানির পোলাও বানানোর পদ্ধতি প্রথমে ভাত করতে হবে.আর এই ভাত করার সময়ে ভাতের জলে গরম মশলা আর ড্রাইফ্রুটস গুলি দিয়ে দিতে হবে। ভাত একটু শক্ত হলে নামিয়ে ফেলতে হবে। তারপর কড়াইতে ঘি দিয়ে বাকি রাখা ড্রাইফ্রুটস গুলো ভেজে নিতে হবে। এরপর এই মিশ্রণটিতে ভাত দিয়ে দিতে হবে। এরপর ভাতে একে একে পানির ,জফরনে ভেজানো দুধ ,পেঁয়াজ ,নুন আর চিনি দিয়ে সামান্য নেড়ে ঝেঁকে রাখতে হবে। তারপর নামিয়ে চিকেন কষা বা মটন কষা দিয়ে পরিবেশন করুন পানির পোলাও।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.